30 C
আবহাওয়া
৪:৪৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ঈদের দিন নিখোঁজ হলেন রাবি শিক্ষার্থী সাকিব

ঈদের দিন নিখোঁজ হলেন রাবি শিক্ষার্থী সাকিব


বিএনএ, রাবি: পবিত্র ঈদুল ফিতরের দিন সবাই যখন আনন্দময় একটি দিন পার করছে, এমন একটি সময়ে খোঁজ মিলছে না রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাকিব শাহরিয়ারের।

শুক্রবার (২১ এপ্রিল) রাত ১০টা ২০ মিনিটে সাকিব শাহরিয়ার রাবি সংলগ্ন বিনোদপুর এলাকার একটি বাসা থেকে বের হন, এরপর আর ফিরে আসেনি। বের হওয়ার সময় ঝিনাইদহ জেলা সমিতির একটি টি-শার্ট পরেছিলেন এবং তার ব্যক্তিগত মুঠোফোনটিও বাসায় রেখে যান বলে জানান সাকিব শাহরিয়ারের বাবা মোখলেছুর রহমান।

সাকিবের নিখোঁজ হওয়া প্রসঙ্গে তার বাবা মোখলেছুর রহমান বলেন, গতকাল রাত ১০টা ২০ মিনিটে আমার ছেলে বাসা থেকে বের হয়ে যায়। সাধারণত সে ফুল হাতা শার্ট পরিহিত অবস্থায় বাসা থেকে বের হয়, কিন্তু গতকাল হাফ-হাতা একটি টি-শার্ট পরেই বেরিয়ে যায়; এরপর থেকেই আর কোনো খুঁজ পাচ্ছি না।

মোখলেছুর রহমান আরও বলেন, “গতকাল রাতেই আমরা মতিহার থানায় যাই। তবে সেখান থেকে জানানো হয়েছে, তারা ৪৮ ঘণ্টা পর এই ব্যাপারে অভিযোগ নিবে। বিশ্ববিদ্যালয়ে তো ছুটি চলছে, আমরাও ঠিক বুঝে উঠতে পারছিনা কি করবো৷ কেউ যদি আমার ছেলেটাকে খুঁজে পায়, আমাদের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ও প্রগতিশীল সমাজের আহ্বায়ক অধ্যাপক আবদুল্লাহ আল মামুন বলেন, “ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাকিব শাহরিয়ারের নিখোঁজ হওয়ার বিষয়টি আমি ব্যক্তিগতভাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানিয়েছি। প্রক্টর অফিস থেকে মতিহার থানায় যোগাযোগ করা হয়েছে। এখন দেখা যাক, পুলিশ প্রশাসন কি পদক্ষেপ নেয়।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আমি ক্যাম্পাসের বাইরে আছি। তবে ইংরেজি বিভাগের শিক্ষার্থীর নিখোঁজ হওয়ার ঘটনাটি সম্পর্কে মতিহার থানার ওসিকে জানিয়েছি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. জাকির হোসেন ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন। আমি তাকেও বলে দিয়েছি। আমার মনে হয়, পরিবার থেকে থানায় একটি লিখিত অভিযোগ জানালে এই ঘটনার ব্যাপারে আরেকটু তথ্য পাওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা সাকিব শাহরিয়ারের নিখোঁজ হওয়া প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিচ্ছেন। ছবিসহ সেসব পোস্টে জানানো হয়, সাকিব শাহরিয়ারের খোঁজ পাওয়া গেলে এই নম্বরটিতে (01601911912) যেন যোগাযোগ করা হয়।

সাকিব শাহরিয়ারের সহপাঠী ফারিয়া ইয়াসমিন মীম জানান, “ওর ঘনিষ্ঠ একজন বন্ধু আমাকে বলেছিলো যে সাকিব রেগে বাসা থেকে চলে এসেছে। তার কাছ থেকে ওর মায়ের মোবাইল নাম্বার নিয়ে যোগাযোগ করি, কারণ ওর ফোন বন্ধ। আন্টির কাছে শুনি ও বেশ অসুস্থ। মানসিকভাবে ভেঙে পড়েছে। কারোর সাথে কথাও বলছে না। আজ সকালে আন্টিকে কল করে ওর খবর নিতে গিয়েই জানতে পারলাম গতকাল রাত থেকে ওকে পাওয়া যাচ্ছে না। সাকিব একবার আমাকে বলেছিলো যে তার bipolar disorder আছে।”

উল্লেখ্য, সাকিব শাহরিয়ার রাজশাহী বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন মির্জাপুর এলাকায় ইসলাম টাওয়ারের পাশেই একটি বাসা ভাড়া নিয়ে থাকতেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন সাকিব।

বিএনএ/সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ