37 C
আবহাওয়া
৭:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নিউমার্কেট সংঘর্ষ: এক নম্বর আসামি মকবুল হোসেন গ্রেফতার

নিউমার্কেট সংঘর্ষ: এক নম্বর আসামি মকবুল হোসেন গ্রেফতার

নিউমার্কেট সংঘর্ষ: এক নম্বর আসামি মকবুল হোসেন গ্রেফতার

বিএনএ, ঢাকা: রাজধানীর নিউমার্কেট এলাকার ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় করা মামলার ১ নম্বর আসামি মকবুল হোসেনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। মকবুল হোসেন নিউমার্কেট থানা বিএনপি’র সাবেক সভাপতি।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে মকবুল হোসেনকে তার ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান ও ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আকতার। তিনি জানান, মকবুল হোসেনের নামে মামলা আছে। তাকে গ্রেফতার করা হয়েছে। থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হবে।

ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও নিহতের ঘটনায় এর আগে ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় অন্তত ১ হাজার ৩৫০ জনকে আসামি করে মোট ৪টি মামলা হয়।

সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ করে জখম ও ভাঙচুরের ঘটনায় করা ওই মামলায় মকবুল ছাড়াও আরও ২২ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া আসামি করা হয় নিউমার্কেটের অজ্ঞাতনামা দুই থেকে তিনশ’ ব্যবসায়ী ও কর্মচারী এবং ঢাকা কলেজের ছয় থেকে সাতশ’ ছাত্রকে।

নিউমার্কেটের সংঘর্ষ
নিউমার্কেটের সংঘর্ষ

ওয়েলকাম ও ক্যাপিটাল নামে যে দুটি ফাস্ট ফুড দোকানের কর্মচারীর মধ্যে বিরোধের জেরে সংঘর্ষ শুরু হয়, সেই দোকান দুটি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে বরাদ্দ নিয়েছিলেন মকবুল হোসেন। পরে দোকান দুটি তিনি ভাড়া দেন।

এই মামলায় অন্য আসামিরা হলেন আমির হোসেন আলমগীর, মিজান, টিপু, হাজি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, হাসান জাহাঙ্গীর মিঠু, হারুন হাওলাদার, শাহ আলম শন্টু, শহিদুল ইসলাম শহিদ, মিজান ব্যাপারী, আসিফ, রহমত, সুমন, জসিম, বিল্লাল, হারুন, হেহা, মনির, বাচ্চু, জুলহাস, মিঠু, মিন্টু ও বাবুল।

সোমবার রাত ১২টায় নিউমার্কেট ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়ান। পরদিন মঙ্গলবারও দিনভর থেমে থেমে সংঘর্ষ চলে। মঙ্গলবার রাতে দুপক্ষের সংঘর্ষে নাহিদ (১৮) নামে এক তরুণ নিহত হন। বুধবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান সংঘর্ষে আহত দোকানী মোরসালিন (২৬)।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ