29 C
আবহাওয়া
৪:৩১ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » আল-শিফা হাসপাতাল খালি করার নির্দেশ

আল-শিফা হাসপাতাল খালি করার নির্দেশ

গাজার আল শিফা হাসপাতালে ইসরায়েলের অভিযান

বিশ্ব ডেস্ক:  ইসরায়েল ফিলিস্তিনিদের আল-শিফা হাসপাতাল খালি করার নির্দেশ দিয়েছে, তা না করলে গাজা উপত্যকার বৃহত্তম মেডিকেল কমপ্লেক্স উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে। বৃহস্পতিবার(২২ মার্চ) রাতে আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

এদিকে  মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন মিশর সফরের সময় গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির বিষয়ে আলোচনা করেছেন।
“আমাদের আজ সুযোগ ছিল গাজা-পরবর্তী সংঘর্ষ এবং স্থায়ী শান্তির জন্য কী কী প্রয়োজন তা নিয়ে আলোচনা করার। এর মধ্যে ফিলিস্তিনিদের জন্য একটি রাষ্ট্র এবং ইসরায়েলিদের জন্য নিরাপত্তা গ্যারান্টি অন্তর্ভুক্ত থাকবে,” কায়রো থেকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেছেন।

“এই মুহুর্তে, আবেগের পরিপ্রেক্ষিতে, 7 অক্টোবরের ভয়াবহ ঘটনার পরিপ্রেক্ষিতে, গত কয়েক মাসে ফিলিস্তিনিদের দুর্ভোগের পরিপ্রেক্ষিতে – পছন্দটি পরিষ্কার। এগিয়ে যাওয়ার একটি পথ রয়েছে যেখানে ইসরায়েল এই অঞ্চলে সম্পূর্ণরূপে একীভূত হয়েছে এবং একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র রয়েছে।

“সেই পথ পরিষ্কার এবং সম্ভব। বিকল্প হল একটি পথ যা সহিংসতার অন্তহীন চক্রের দিকে নিয়ে যায়।”

এন্টনি ব্লিঙ্কেন আরও বলেন, রাফাতে ইসরায়েলের একটি বড় সামরিক অভিযানের পরিকল্পনার চেয়ে “হামাসের চলমান হুমকি মোকাবেলার একটি ভাল উপায়” রয়েছে।

তিনি যোগ করেছেন যে কাতারে চলমান যুদ্ধবিরতি আলোচনায় “অবস্থান সংকুচিত হচ্ছে”, যেখানে ইসরায়েলের গুপ্তচর সংস্থার প্রধান শুক্রবার তার আমেরিকান এবং মিশরীয় প্রতিপক্ষের সাথে দেখা করার কথা রয়েছে।

গত ২৪ ঘণ্টায় গাজা জুড়ে ইসরায়েলি হামলায় শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছে।
৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৩১,৯৮৮ ফিলিস্তিনি নিহত এবং ৭৪,১৮৮ জন আহত হয়েছে।

এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ