30 C
আবহাওয়া
৩:০২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে প্রান্তিক কৃষকদের বিনামূল্যে বীজ-সার বিতরণ

ধামরাইয়ে প্রান্তিক কৃষকদের বিনামূল্যে বীজ-সার বিতরণ


বিএনএ, সাভার: ঢাকার ধামরাইয়ে উফশী আউশ ধান ও পাট বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বুধবার (৩২ মার্চ) দুপুরের দিকে উপজেলা প্রাঙ্গণে ২০২২-২০২৩ অর্থবছরে খরিপ-১/২০২৩-২০২৪ মৌসুমে ৩৭’শ কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।

বীজ ও সার বিতরণ বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ হাই জকী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা-২০ এর সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ।

২০২২-২০২৩ অর্থবছরে খরিপ-১/২০২৩-২০২৪ মৌসুমে ২৫’শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ৫ কেজি করে উফশী আউশ ধান বীজ বিনামূল্যে বিতরণ করা হয়। এসময় ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার দেয়া হয়। এছাড়া ১২’শ কৃষকের মাঝে ২কেজি কনে আধুনিক পাটের বীজ বিতরণ করা হয়। ধামরাই উপজেলার ১৬টি ইউনিয়নে ধান ও পাট উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে প্রণোদনা আকারে প্রদান করা হয়।

এসময় স্বাগত বক্তব্য রাখেন ধামরাই উপজেলা কৃষি অফিসার আরিফুল ইসলাম। উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক পৌর মেয়র গোলাম কবির মোল্লা, উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন, কুশুরা ইউপি চেয়ারম্যান বীরের মুক্তিযোদ্ধা নুরুজ্জামান প্রমূখ।

বিএনএ/ ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ