28 C
আবহাওয়া
১০:৪৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » পদোন্নতি পেলেন রাঙামাটি কলেজের তিন শিক্ষক

পদোন্নতি পেলেন রাঙামাটি কলেজের তিন শিক্ষক


বিএনএ, রাঙামাটি: সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন রাঙামাটি সরকারি কলেজের তিন শিক্ষক। সোমবার (২০ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব (সরকারি কলেজ-২) চৌধুরী সামিয়া ইয়াসমিন সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিসিএস শিক্ষা ক্যাডারে একসঙ্গে বিভিন্ন বিষয়ের সহযোগী অধ্যাপক পর্যায়ের ৬৮৬ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে অধ্যাপক করা হয়। এর মধ্যে রাঙামাটি কলেজের তিন জন সহযোগী অধ্যাপক রয়েছেন।

রাঙামাটি সরকারি কলেজ থেকে পদোন্নতি প্রাপ্ত শিক্ষকরা হলেন- অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মনোয়ার কবীর, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ বজলুল করিম এবং গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ জয়নাল আবেদীন।

এদিকে পদোন্নতি প্রাপ্ত অধ্যাপক মো. বজলুল করিমকে কিশোরগঞ্জের গুরুদয়াল কলেজে পদায়ন (সংযুক্ত) করা হয়েছে। বাকিদের ইনসিটু বা সংযুক্ত অধ্যাপকরা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) পরিবর্তে সংযুক্ত কর্মস্থলের নির্ধারিত হারে বেতন ও অন্যান্য ভাতা পাবেন। ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী ৫০ হাজার-৭১ হাজার ২০০ টাকা বেতনক্রমে অধ্যাপক পদে তাদের পদোন্নতি দিয়ে পদায়ন করা হয়।

পদোন্নতি পাওয়ার অনুভূতি জানতে চাইলে অধ্যাপক মনোয়ার কবীর বলেন, পরিচিত অনেকে পদোন্নতি পেয়েছেন এটা অনেক ভালোলাগার। পদোন্নতি পাওয়ার পর যারা শুভেচ্ছা জানিয়েছেন সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অন্যদিকে অনুভূতি জানতে চাইলে অধ্যাপক বজলুল করিম বলেন, এটা অত্যন্ত আনন্দের। কিন্তু জ্যেষ্ঠতার ভিত্তিতে ইতিহাস বিভাগে অধ্যাপক পদে ওনার পরবর্তী কর্মস্থল কিশোরগঞ্জের গুরুদয়াল কলেজে। রাঙামাটি কলেজে ওনার শিক্ষকতা কেটেছে প্রায় ২৭ বছর। রাঙামাটি কলেজ ক্যাম্পাস-শহরের প্রতিও রয়েছে মায়া-ভালোবাসা। এই শহর ছাড়ার কারণে মন খারাপের কথাও জানান তিনি।

পদোন্নতি পাওয়ার পর কলেজ, স্ব-স্ব বিভাগ ও শিক্ষার্থীদের পক্ষ থেকে তাদের অভিনন্দন এবং ফুলেল সমস্যা জানানো হয়।

বিএনএ/ছোটন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ