31 C
আবহাওয়া
১২:০৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় বাজার মনিটরিংয়ে প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত

আনোয়ারায় বাজার মনিটরিংয়ে প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত

আনোয়ারায় বাজার মনিটরিংয়ে প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : আসন্ন পবিত্র রমজান মাসকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার মনিটরিংয়ে নেমেছে আনোয়ারা উপজেলা প্রশাসন।

এ উপলক্ষে বুধবার (২৩ মার্চ ) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের জয়কালি বাজারে ভ্রাম্যমমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন।

অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ১০টি মামলায় ২৪ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এ সময় আসন্ন রমজান মাস উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের যেন কোন মজুতদারি করা না হয় এবং অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করে মানুষের হয়রানি করা না হয় সে বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ দোকানীকে অর্থদণ্ড দেওয়া হয়। নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম মনিটরিং করা হয় এবং উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সচেতন করা হয়।

বিএনএ/ এনামুল হক নাবিদ, বিএম

Loading


শিরোনাম বিএনএ