31 C
আবহাওয়া
৪:৫১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মানবাধিকার নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন আমাদের জন্য লজ্জার: ফখরুল

মানবাধিকার নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন আমাদের জন্য লজ্জার: ফখরুল

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন আমাদের জন্য লজ্জার: ফখরুল

বিএনএ: যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর থেকে প্রকাশিত বাংলাদেশের মানবাধিকার সংক্রান্ত প্রতিবেদনটি আমাদের জন্য লজ্জার। এ মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২২ মার্চ) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে কে এম ওবায়দুর রহমানের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে এ মন্তব্য করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশ আজ এমন পর্যায়ে পৌঁছেছে যে যুক্তরাষ্ট্র মানবাধিকার নিয়ে প্রতিবেদন দিয়েছে, সেটা পড়লেই লজ্জিত হই। তাদের রিপোর্টে এসেছে-বাংলাদেশে গণতন্ত্র ও মানবাধিকারের লেশমাত্র নেই। ভয়াবহ চিত্র তুলে ধরা হয়েছে এ রিপোর্টে।

মার্কিন যুক্তরাষ্ট্র নিজের দিকে তাকায় না-আওয়ামী লীগ নেতাদের এ বক্তব্যের প্রেক্ষিতে বিএনপি নেতা বলেন, ‘তারা নিজেদের দিকে তাকায়, এ জন্যই বিশ্বজুড়ে এ রিপোর্ট তৈরি করেছে। তারা গণতন্ত্রকে তাদের রাষ্ট্রে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে। এ জন্য তারা সারা বিশ্বে গণতন্ত্রের নেতা হিসেবে কাজ করছে।’

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বাকশাল শাসন প্রতিষ্ঠা করতে চায় উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, সে লক্ষ্যে তারা গণতন্ত্রের সব প্রতিষ্ঠানকে ভেঙে দিয়েছে। মানুষের ন্যূনতম অধিকার কেড়ে নেয়া হয়েছে। আওয়ামী লীগ কথায় কথায় সংবিধান ও গণতন্ত্রের কথা বলে উল্লেখ করে ফখরুল বলেন, ‘তারা (আওয়ামী লীগ) দেশকে তাদের বাবার তালুকদারি মনে করে।

গোটা দেশ কারাগারে পরিণত হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, বিএনপির আন্দোলন শুরু হয়েছে, এ সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধভাবে যুক্ত হতে হবে। গণ-অভ্যুত্থানে সরকারকে হটাতে হবে।

বিএনএনিউজ/এ আর 

Loading


শিরোনাম বিএনএ