27 C
আবহাওয়া
৮:৩৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঈদে ট্রেনের অগ্রিম টিকিট শতভাগ বিক্রি হবে অনলাইনে

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট শতভাগ বিক্রি হবে অনলাইনে


বিএনএ ডেস্ক: আগামী ২২ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর ধরে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। এবার ঈদের অগ্রিম টিকিট শতভাগ অনলাইনে বিক্রি করা হবে। এ কথা জানিয়েছেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বুধবার (২২ মার্চ) দুপুরে রেল ভবনের সম্মেলনে কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রেলমন্ত্রী।

নুরুল ইসলাম সুজন বলেন, ৭ এপ্রিল থেকে ঈদের আগাম টিকিট বিক্রি শুরু হবে। ১৭ এপ্রিলের টিকিট ৭ এপ্রিল, ১৮ এপ্রিলের টিকিট ৮ এপ্রিল, ১৯ এপ্রিলের টিকিট ৯ এপ্রিল, ২০ এপ্রিলের টিকিট ১০ এপ্রিল এবং ২১ এপ্রিলের টিকিট ১১ এপ্রিল বিক্রি হবে।

রেলমন্ত্রী জানান, ঈদের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৭ এপ্রিল। ঈদের চাঁদ দেখে সাপেক্ষে ২২, ২৩ ও ২৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। কমলাপুরে গিয়ে টিকিটের জন্য যাত্রীদের যেন ঘুরতে না হয় সেজন্য ঈদে রেলের শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, যাত্রীরা বাসায় বসে যেন রেলের টিকেট কাটতে পারে সেই ব্যবস্থা করা হয়েছে। এবারের ঈদে যদি কোনো ভুল-ত্রুটি হয় তবে সেটি কোরবানি ঈদে সংশোধন করা হবে।

নুরুল ইসলাম সুজন বলেন, এবার ঈদে ঢাকা থেকে বহির্গমন ট্রেনে মোট আসন সংখ্যা হবে ২৫ হাজার ৭৭৮টি। ঈদে যাত্রী চাপ কমাতে এবার ৯ জোড়া স্পেশাল ট্রেন চলবে। এছাড়া ঢাকা ও জয়দেবপুর থেকে তিনটি ঈদ স্পেশাল ট্রেনে আরও তিন হাজার আসনের টিকেটও অনলাইনেই বিক্রি করা হবে।

নূরুল ইসলাম সুজন জানান, ঈদ সামনে রেখে আন্তর্জাতিক ট্রেন মিতালি এক্সপ্রেস ১৮-২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ২০-২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, রেলওয়ের মহাপরিচালক মো. কামরুল আহসান প্রমুখ।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ