33 C
আবহাওয়া
৭:৫৬ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » জেলে থেকেই ৩ আসনে লড়বেন ইমরান খান

জেলে থেকেই ৩ আসনে লড়বেন ইমরান খান

ইমরান খান

বিএনএ বিশ্বডেস্ক :  পাকিস্তানের আসন্ন  জাতীয় নির্বাচনে  কারাগারে বসেই  তিনটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) সাবেক চেয়ারম্যান ইমরান খান।আসন তিনটি হলো লাহোর, মিয়ানওয়ালি ও ইসলামাবাদ। বর্তমানে তিনি আদিয়ালা জেলে বন্দী।

ইমরানের আইনজীবী ব্যারিস্টার আলী জাফর বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন।

ডনের খবরে বলা  হয়েছে,গত ৫ আগস্ট আলোচিত তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান খানকে ৩ বছরের কারাদণ্ড এবং তার রাজনীতির ওপর ৫ বছরের জন্য নিষেধাজ্ঞা দিয়েছিলেন ইসলামাবাদের আদালত। রায় ঘোষণার পর লাহোরের বাসভবন থেকে গ্রেপ্তার করা হয় ইমরান খানকে।

যদিও জজ আদালতের রায়ে স্থগিতাদেশ দিয়েছেন ইসলামাবাদ হাই কোর্ট (আইএইচসি)। তবে রাষ্ট্রের গোপন তথ্য ফাঁসসহ বেশ কয়েকটি মামলায় এখনও কারাগারেই আছেন ইমরান খান। তবে তোশাখানা মামলায় স্থগিতাদেশ দেওয়ায় নির্বাচনে অংশ নিতে আর বাধা নেই ইমরানের।

বুধবার আদিয়ালায় ইমরানের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন তার আইনজীবী ব্যারিস্টার আলী জাফর। সাক্ষাৎ শেষে কারাগারের বাইরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ইমরান খান সাহেব দেশবাসীকে জানাতে চান যে আগামী নির্বাচনে তিনি ৩টি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে পিটিআইয়ের বর্তমান চেয়ারম্যান গহর খান ইমরান খানের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘খান সাহেব ৩ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন, আলহামদুলিল্লাহ। তিনি দলের সব প্রার্থীদের মনোয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার কাজ শুরু করারও নির্দেশ দিয়েছেন।’

উল্লেখ্য, ২০২২ সালের এপ্রিলে তার ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে সন্ত্রাস, সহিংসতা, ব্লাসফেমি, দুর্নীতি এবং হত্যার মতো ১৪০ টিরও বেশি মামলার মুখোমুখি হচ্ছেন ইমরান খান।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ