24 C
আবহাওয়া
৪:১২ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » সাবেক সেনাপ্রধান আতিকুর রহমান আর নেই

সাবেক সেনাপ্রধান আতিকুর রহমান আর নেই


বিএনএ, ঢাকা : বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক প্রধান লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) মোহাম্মদ আতিকুর রহমান মারা গেছেন। বুধবার (২০ ডিসেম্বর) সকাল ১০টা ২০ মিনিটে ঢাকা সেনানিবাসে অবস্থিত সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মৃত্যুবরণ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৯২ বছর।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমান (অব.) ১৩ মার্চ ১৯৫৪ সালে ৯ম পিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের সঙ্গে আর্টিলারি রেজিমেন্টে কমিশন লাভ করেন। তিনি ৩১ আগস্ট ১৯৮৬ হতে ৩০ আগস্ট ১৯৯০ পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

মরহুম লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমানের নামাজে জানাজা বুধবার বিকাল ৪টা ১৫ মিনিটে ঢাকা সেনানিবাস সেনা কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক, আরসিডিএস, পিএসসি (অব.), সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি’, নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানসহ প্রাক্তন সেনাবাহিনী প্রধানগণ, ঢাকা ও মিরপুর সেনানিবাসের সেনা, নৌ ও বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং সকল পদবির সদস্যবৃন্দ। পরবর্তীতে জানাজা শেষে মরহুমের মৃতদেহ বনানী সামরিক কবরস্থানে যথাযথ সামরিক মর্যাদায় দাফন করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ হতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং সেই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ