27 C
আবহাওয়া
৯:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বাধ্যতামূলক অবসরে আরেক পুলিশ সুপার

বাধ্যতামূলক অবসরে আরেক পুলিশ সুপার

পুলিশ

বিএনএ ডেস্ক: চাকরির মেয়াদ শেষ হওয়ার আগেই আরেক পুলিশ সুপারকে অবসরে পাঠিয়েছে সরকার। এ নিয়ে পুলিশ ক্যাডারের মোট সাত কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠালো সরকার। তাদের মধ্যে দুজন অতিরিক্ত ডিআইজি ও পাঁচজন পুলিশ সুপার পদমর্যাদার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ গত ১৬ নভেম্বর এক আদেশে পুলিশ সুপার ব্যারিস্টার মো. জিল্লুর রহমানকে অবসরে পাঠায়। তবে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে গত রোববার (২০ নভেম্বর)।

পুলিশের বিশেষায়িত প্রশিক্ষণ প্রতিষ্ঠান ঢাকার ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের (টিডিএস) অতিরিক্ত কমান্ড্যান্ট জিল্লুর রহমানকে জনস্বার্থে অবসরে পাঠানোর কথা বলা হয়েছে আদেশে।

গত ১৬ নভেম্বরেই এক আদেশে পুলিশ সুপার পদমর্যাদার তৃতীয় এপিবিএনের অধিনায়ক আলী হোসেন ফকিরকে অবসরে পাঠানো হয়।

এর আগে গত ৩১ অক্টোবর পুলিশের অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার দুই কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। তারা হলেন- সিআইডিতে কর্মরত অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলম এবং টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম।

আর ১৮ অক্টোবর চাকরির মেয়াদ শেষ হওয়ার তিন পুলিশ সুপারকে অবসরে পাঠায় সরকার। তারা হলেন- বিসিএস ১২ ব্যাচের কর্মকর্তা মুহাম্মদ শহীদুল্লাহ চৌধুরী ও দেলোয়ার হোসেন মিয়া এবং ১৫ ব্যাচের কর্মকর্তা মীর্জা আব্দুল্লাহেল বাকী।

পুলিশ কর্মকর্তাদের বাধ্যতামূলক অবসরে পাঠানোর বিষয়ে এ মাসেই এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, এটা চলমান প্রক্রিয়া। চাকরির ২৫ বছর হলেই দক্ষতা ও দেশপ্রেমের ঘাটতি থাকলে সিদ্ধান্ত নেয়া হয়। এখানেও এরকম ঘাটতি ছিল বলে ডিপার্টমান্ট থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ