23 C
আবহাওয়া
১২:১৯ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোনায় সাংবাদিক হত্যা, প্রধান অভিযুক্ত গাজীপুরে গ্রেপ্তার

নেত্রকোনায় সাংবাদিক হত্যা, প্রধান অভিযুক্ত গাজীপুরে গ্রেপ্তার


বিএনএ, নেত্রকোণা : নেত্রকোনায় চোরাকারবারীদের মোটরসাইকেলের ধাক্কায় নারী সাংবাদিক নিহতের ঘটনায় প্রধান অভিযুক্ত মো. জাবির মিয়া ওরফে জাভেদকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেলের দিকে আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে একইদিন ভোরে গাজীপুর জেলার শ্রীপুরের সালনা এলাকা থেকে তাকে গ্রেপ্তারর করা হয়।

জাভেদ সদর উপজেলার নাড়িয়াপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে।

জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফুর রহমান এই তথ্য নিশ্চিত করে করেছেন।

পুলিশ জানায়, গত বুধবার (২০ সেপ্টেম্বর) ভোরের দিকে নেত্রকোনা-ঠাকুরাকোণা সড়কের সদর থানার বাহিরচাপড়া এলাকায় মোটর সাইকেলের ধাক্কায় নারী ফটো সাংবাদিক সাহারা (৩০) নিহত হন। এই ঘটনায় সাহারার মেয়ে তানজিলা আক্তার মীম (১৯) সদর থানায় অজ্ঞাতনামা মোটর সাইকেলের চালককে আসামি করে নেত্রকোনা মডেল থানায় মামলা করেন। অনুসন্ধান শেষে তথ্য প্রযুক্তির সহায়তায় অন্যদের মধ্যে জাভেদকে শনাক্ত ও গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, বুধবার ভোররাতে একটি মোটর সাইকেলের ধাক্কায় আলোর জগৎ পত্রিকার ফটো সাংবাদিক সাহারা (৩০) ও তার সহযোগী রিপোর্টার ফেরদৌসী (৪২) গুরুতর আহত হন। ৯৯৯-এ কল পেয়ে পুলিশ এসে হাসপাতালে নেওয়ার পর ডাক্তার সাহারাকে মৃত ঘোষনা করেন। সাহারা ঢাকার ডেমরার পশ্চিমবক্স সারুলিয়া এলাকার জাহের আলীর মেয়ে।

বিভিন্ন সূত্র জানায়, জেলার সীমান্ত উপজেলা কলমাকান্দা থেকে অবৈধভাবে ভারতীয় চিনি নিয়ে ট্রাক আসছে এই খবরে সাংবাদিক সাহারা ও ফেরদৌসী তথ্য সংগ্রহের উদ্দেশ্যে একটি ভাড়াটে মোটর সাইকেলযোগে পিছু নেন। ঠাকুরাকোণা-কলমাকান্দা সড়কের ঠাকুরাকোণায় ট্রাকটির নাগাল পান। ট্রাকে ভারতীয় চিনির বস্তা ছিল। ট্রাকচালক সাংবাদিকদের টাকা দিতে চায়। সাংবাদিকরা টাকা না নিয়ে ট্রাকটিকে দাঁড় করিয়ে রাখে ও প্রশাসনে খবর দেওয়ার কথা বলে। এই নিয়ে দুইপক্ষের মধ্যে তর্কবিতর্ক হয়। একপর্যায়ে ট্রাকটি নেত্রকোনারর দিকে চলতে শুরু করলে নারী সাংবাদিকরাও মোটর সাইকেলে করে ট্রাকটির পিছু নেয়। বাহিরচাপড়া এলাকায় পৌঁছানোর পর অপর একটি মোটর সাইকেল এসে সাংবাদিকদের বহনকারী মোটর সাইকেলটিকে সরাসরি ধাক্কা দেয়।

বিএনএ/ফেরদৌস আহমাদ বাবুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ