34 C
আবহাওয়া
৩:৩৬ অপরাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » বেপরোয়া গতির রিক্সায় গুরুতর আহত চুয়েট শিক্ষার্থী

বেপরোয়া গতির রিক্সায় গুরুতর আহত চুয়েট শিক্ষার্থী

বেপরোয়ায় গতির রিক্সায় গুরুতর আহত চুয়েট শিক্ষার্থী

বিএনএ,চুয়েট:  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(চুয়েট) সাধারণ শিক্ষার্থীদের ক্যাম্পাস প্রাঙ্গণে যাতায়াত ও চলাচলের সুবিধার লক্ষে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে অটোরিকশা চলাচলের অনুমতি প্রদান করে বেশকিছুদিন হলো। তবে সে সময় রিক্সাচালকদের নানান বিধিনিষেধ ও নিয়ম কানুন বেঁধে দেয় প্রশাসন। তবে কোন রকমের নিয়ম নীতির তোয়াক্কা না করে বেপরোয়া গতিতে চলাচল করে আসছিলো অটোরিকশাগুলো । এতে প্রায়শই দুর্ঘটনার শিকার হচ্ছেন সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার(২০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬ টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্ত্বর এলাকায় ভয়াবহ দুর্ঘটনার শিকার হন পুরকৌশল বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মেহনাজ তাসনিম নিঝুম। দ্রুতগতির রিকশাটি স্বাধীনতা চত্বর থেকে টিএসসির অভিমুখে বাঁক নেয়ার সময় নিঝুমসহ তার সঙ্গী রিকশা থেকে ছিটকে পড়েন। এতে তার হাতে এবং শরীরের বিভিন্ন অংশ মারাত্মক জখম হয়।

একসাথে রিকশায় থাকা তার সহপাঠী মুমতাহিনা আনিতা বলেন, এসময় চালককে রিকশা থামাতে বললেও অতিরিক্ত গতির কারণে রিকশা থামাতে পারেন নি চালক। বরং ওর হাতের উপর দিয়েই রিকশা উঠিয়ে দেন। তারপর তাকে রক্তাক্ত অবস্থায় চুয়েট মেডিকেল সেন্টারে নিয়ে যাই। মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে চট্টগ্রাম শহরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাই।

ভুক্তভোগী শিক্ষার্থী জানান, বারবার রিকশার গতি কমাতে বললেও চালক শোনেন নি। আমার হাতে ৪ টি সেলাই দিতে হয়েছে। হাতের উপর রিকশা তুলে দেয়ায় হাত থেঁতলে যায়। এছাড়া শরীরে অন্যান্য অংশে আঘাত লেগেছে।

বেপরোয়া গতিতে রিকশা চালানোর পাশাপাশি অতিরিক্ত ভাড়া আদায়েরও অভিযোগ করেন অনেক শিক্ষার্থী। যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশহার ইনতেযাম তাহবির বলেন, ক্যাম্পাসে দিনদিন রিকশাগুলো আতঙ্ক তৈরি করছে। রিকশা চালকরা নিয়মের তোয়াক্কাই করে না। তারা যেভাবে গাড়ি চালায় তাতে যে কোনো সময় মারাত্মক অঘটন ঘটে যেতে পারে। তাছাড়া এরা অতিরিক্ত ভাড়াও দাবি করে।

এ বিষয়ে জানতে চাইলে নিরাপত্তা শাখার উপদেষ্টা অধ্যাপক ড. আশুতোষ সাহা বলেন, চলতি বছরেই বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে রিকশা চালকদের জন্য কিছু বিধিনিষেধ আরোপ করেছে প্রশাসন। এতে ভাড়া নির্ধারণসহ শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ও জোরদার করা হয়। শিক্ষার্থী আহত হওয়ার বিষয়টি খুবই দুঃখজনক। আহত শিক্ষার্থীর চিকিৎসা নিশ্চিতে আমরা সব ধরণের ব্যবস্থা গ্রহণ করবো এবং আগামী রবিবারের মধ্যে এসব চালকদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

বিএনএ/ রব্বানী, ওজি/এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ