38 C
আবহাওয়া
৪:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ২০৮ করেও অস্ট্রেলিয়ার কাছে ভারতের হার

২০৮ করেও অস্ট্রেলিয়ার কাছে ভারতের হার

অস্ট্রেলিয়ার কাছে ভারতের হার

বিএনএ ডেস্ক: তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারিয়ে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন আইএস বিন্দ্রা স্টেডিয়াম টস জিতে ভারতকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় অস্ট্রেলিয়া। শুরুটা ভালই করে কে এল রাহুল ও অধিনায়ক রোহিত শর্মা। তবে দলীয় ২১ রানের মাথায় ৯ বলে ১১ রান করে ফিরে যান অধিনায়ক। দলীয় ৩৫ রানের মাথায় আসে দ্বিতীয় আঘাত। বিরাট কোহলি ৭ বল মোকাবেলা করেন ২ রান।

এরপর সূর্যকুমার যাদবের সাথে ৬৮ রানের জুটি গড়েন কে এল রাহুল। ১০৩ রানের মাথায় ৩৫ বলে ৫৫ রান করে ফিরে যান তিনি। জুটি ভেঙে যাওয়ায় বেশিক্ষণ টিকতে পারেন নি সূর্যকুমারও। ২৫ বলে ৪৬ রানের ইনিংস খেলেন তিনি। এরপর দলের হাল ধরেন হার্দিক পান্ডিয়া। ৩০ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলে দলের রান নিয়ে যান দ্বিশতকের উপরে। শেষ পর্যন্ত ৬ উইকেটে ২০৮ রান সংগ্রহ করে ভারত।

৩০ বলে ৭০ রান করেন হার্দিক পান্ডিয়া
৩০ বলে ৭০ রান করেন হার্দিক পান্ডিয়া

অস্ট্রেলিয়ার হয়ে নাথান এলিস ৩টি, জশ হ্যাজেলউড ২টি ও ১টি উইকেট শিকার করেন ক্যামেরুন গ্রিন।

ভারতের দেয়া ২০৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে স্কোরটা অস্ট্রেলিয়ার জন্য আকাশ সমান মনে হচ্ছিলো। তবে শুরু থেকেই রান তোলার ধারাবাহিকতা বজায় রাখে তারা। দলীয় ৩৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় অতিথিরা। ১৩ বলে ২২ রান করে ফিরে যান অ্যারন ফিঞ্চ। এরপর স্টিভেন স্মিথকে সাথে নিয়ে ৭০ রানের লম্বা ইনিংস খেলেন ক্যামেরুন গ্রিন। দলীয় ১০৯ রানের মাথায় ৩০ বলে ৬১ রান করে ফিরে যান তিনি। ১২২ ও ১২৩ রানের মাথায় আসে জোড়া আঘাত। স্টিভের স্মিথ ফিরে যান ২৪ বলে ৩৫ করে। আর ৩ বলে ১ রান করে সাজ ঘরে ফেরেন গ্লেন ম্যাক্সওয়েল।

২১ বলে ৪৫ রানের ইনিংস খেলেন ম্যাথু ওয়েড
২১ বলে ৪৫ রানের ইনিংস খেলেন ম্যাথু ওয়েড

এরপর ৬ নম্বরে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন ম্যাথু ওয়েড। টিম ডেভিড এর সাথে ৩০ বলে ৬২ রানের জুটি গড়েন তিনি। ২১ বলে ৪৫ রানের ইনিংস খেলে জয়ের বন্দরে পৌঁছে দেন দলকে। শেষ পর্যন্ত ৪ বল ও ৪ উইকেট হাতে রেখেই সিরিজে এগিয়ে যায় অস্ট্রেলিয়া।

ভারতের হয়ে আক্সার প্যাটেল ৩টি উমেষ যাদব ২টি ও ১টি উইকেট শিকার করেন চাহাল। ১ উইকেট ও ৬১ রান করে প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ক্যামেরুন গ্রিন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ