40 C
আবহাওয়া
৫:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি নেত্রী নিপুণ রায়কে আত্মসমর্পণের নির্দেশ

বিএনপি নেত্রী নিপুণ রায়কে আত্মসমর্পণের নির্দেশ

জামিন পেলেন বিএনপি নেত্রী নিপুণ রায়

বিএনএ, ঢাকা: রাজধানীর ধোলাইখালে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির ঢাকা জেলা কমিটির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীকে আট সপ্তাহের মধ্যে ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

সোমবার (২১ আগস্ট) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে নিপুণ রায়ের পক্ষে শুনানি করেন তার বাবা অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

গত ১ আগস্ট এ মামলায় নিপুণ রায়কে আট সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট। পরে এই জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ২৯ জুলাই রাজধানীর ধোলাইখালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির অন্তত ৪২৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ।

সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুল ইসলাম জানান, প্রাথমিক তথ্য যাচাই করে মামলায় নিপুণ রায় চৌধুরীসহ ২৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলায় পুলিশ এ পর্যন্ত ৫ জনকে আটক করেছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ২৯ জুলাই পুরান ঢাকার ধোলাইখালে বিএনপির কয়েকশ নেতাকর্মী অবস্থান কর্মসূচি পালনের জন্য সড়কে জড়ো হয়েছিলেন। পুলিশ তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে বিএনপি নেতাকর্মী ও পুলিশের সদস্যদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এতে বিএনপি নেতা গয়েশ্বরসহ অনেকে আহত হন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ