39 C
আবহাওয়া
৬:৩৮ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর আহ্বান কৃষকরা হবে দেশের প্রাণ : বীর বাহাদুর

প্রধানমন্ত্রীর আহ্বান কৃষকরা হবে দেশের প্রাণ : বীর বাহাদুর


বিএনএ, বান্দরবান : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রীর আহবান কৃষকরা হবে দেশের প্রাণ।

বৃহস্পতিবার (২০ জুলাই) বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের হল রুমে জেলায় কৃষক ও নারীদের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে কৃষি যন্ত্রপাতি ও সোলার হোমসিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, দেশের জনগণের জন্য খাদ্য উৎপাদন বাড়াতে হবে। তাই প্রধানমন্ত্রীর ঘোষণা দেশের এক ইঞ্চি মাটিও খালি রাখা যাবে না। স্বল্প জমিতে অধিক ফলনের জন্য প্রযুক্তির ব্যবহার হচ্ছে। সরকার কৃষি যন্ত্রপাতি বিনামূল্যে সরবরাহের মাধ্যমে কৃষিকে আধুনিকায়ন করার উদ্যোগ নিয়েছে।

এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৩৫০ টি সোলার হোমসিস্টেম ও ৫৮ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে ২০টি পাওয়ার টিলার, ৫টি ধান মাড়াই মেশিন ও তিনটি সেচপাম্প মেশিন বিতরণ করা হয়।l

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. নুরুল আলম চৌধুরী, প্রকল্প পরিচারক মো. হারুন অর রশিদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন উপজেলা থেকে আগত কৃষক-কৃষাণী এবং উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

 

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ