31 C
আবহাওয়া
২:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনার বিরুদ্ধে মানবজাতি জয়ী হবে

করোনার বিরুদ্ধে মানবজাতি জয়ী হবে

মোদি-হাসিনা

বিএনএ ডেস্ক, ঢাকা: আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি পাঠিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ চিঠিতে মোদি আশা প্রকাশ করেছেন, খুব শিগগিরই করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে মানবজাতি জয়ী হবে। রবিবার (২০ জুন) ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে  পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো চিঠিতে মোদি লিখেছেন, প্রতিবছর বাংলাদেশে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপনকে সাফল্যময় করার ক্ষেত্রে সবার সহযোগিতা এবং প্রচেষ্টার জন্য আমি গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি।

২০০৪ সালে ২১ জুনকে আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে জাতিসংঘের সাধারণ অধিবেশনে স্বীকৃতি দেওয়ার ফলে যোগ চর্চার সর্বজনীন আবেদন গুরুত্ব লাভ করে এবং তখন থেকে আন্তর্জাতিক যোগ দিবস বিশ্বব্যাপী পালন শুরু হয়।

ভারতের প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন কর্মসূচি সামনের বছরগুলোতেও বাংলাদেশ সরকারের সহায়তা লাভ করবে। এটি খুবই আনন্দদায়ক যে, গত কয়েক বছর ধরে বাংলাদেশে আমাদের বিপুল সংখ্যক ভাই-বোন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যোগ চর্চায় অংশ নিচ্ছেন। শেখ হাসিনা ও তার পরিবার এবং বাংলাদেশের সব নাগরিকের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী।

মোদি বলেছেন, এই চ্যালেঞ্জিং মুহূর্তে কোভিড-১৯ যোদ্ধারা মহামারির বিরুদ্ধে এক দুর্দান্ত লড়াই চালিয়ে যাচ্ছেন। মহামারির হুমকির পরও, সর্বশেষ আন্তর্জাতিক যোগ দিবস পালনের পর থেকে ইতিবাচক অগ্রগতি হয়েছে।

টিকাদান সম্পর্কে মোদি বলেছেন, ভারতসহ অনেক দেশে টিকা দেওয়ার কর্মসূচি চলছে। আমি আশা করছি, মানবজাতি খুব শিগগিরই মহামারি কাটিয়ে উঠবে। এবারের আন্তর্জাতিক যোগ দিবসের মূল প্রতিপাদ্য ‘সুস্বাস্থ্যের জন্য যোগ’ বর্তমান প্রেক্ষাপটে বিশেষভাবে প্রাসঙ্গিক- যোগ করেন মোদি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ