26 C
আবহাওয়া
৪:৪২ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে পেঁয়াজের আড়তে অভিযান, তিন ব্যবসায়ীকে জরিমানা

চট্টগ্রামে পেঁয়াজের আড়তে অভিযান, তিন ব্যবসায়ীকে জরিমানা

চট্টগ্রামে পেঁয়াজের আড়তে অভিযান, তিন ব্যবসায়ীকে জরিমানা

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরে পেঁয়াজের আড়তে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (২১ মে) নগরের প্রধান পাইকারি বাজার খাতুনগঞ্জে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক অভিযান চালিয়ে এই জরিমানা করেন।

উমর ফারুক গণমাধ্যমকে বলেন, অভিযানে বার আওলিয়া ট্রেডার্সকে ৫০০০ টাকা, ফরিদপুর বাণিজ্যালয়কে ৩০০০ টাকা ও জাহেদ নামে এক ব্যাপারীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজারে পাইকারি ও খুচরা ব্যবসায়ীর মধ্যে মধ্যস্বত্বভোগী একটা সিন্ডিকেট রয়েছে। যারা পণ্যের দাম বৃদ্ধিতে অনেকাংশে দায়ী।

তিনি আরও বলেন, আমরা বিভিন্ন ট্রেডিংয়ের দোকান থেকে ৬ শতাধিক মধ্যস্বত্বভোগীদের নাম ও মোবাইল নম্বর সংগ্রহ করেছি। যাদের মাধ্যমে একটি পণ্যের দাম হাত বদল হয়ে দাম বাড়তে থাকে। মধ্যস্বত্বভোগীদের পাশাপাশি মিল মালিকদের দাম বাড়ানোর পেছনে কারসাজিও আছে। এই বিষয়টি গুরুত্বসহকারে নিয়ে এদের ট্রেড লাইসেন্স যাচাইসহ পরবর্তীতে এদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও সরবরাহ কমার অজুহাতে যাতে জিনিসপত্রের দাম বাড়াতে না পরে সেই বিষয়েও লক্ষ্য রাখা হচ্ছে এবং নিয়মিত মনিটরিং করা হবে।

উল্লেখ্য, চট্টগ্রামে খুচরা বাজারগুলোয় সম্প্রতি কয়েক দিনের ব্যবধানে অস্বাভাবিক বেশি দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে। এ অবস্থায় বাজার নিয়ন্ত্রণে অভিযানে নেমেছেন চট্টগ্রাম জেলা প্রশাসন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ