29 C
আবহাওয়া
৯:২৮ পূর্বাহ্ণ - জুলাই ২০, ২০২৪
Bnanews24.com
Home » পদ্মা সেতুতে একদিনে পৌনে ৪ কোটি টাকা টোল আদায়

পদ্মা সেতুতে একদিনে পৌনে ৪ কোটি টাকা টোল আদায়

সেতু

বিএনএ ডেস্ক: ঈদযাত্রায় পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল অনুমতি দেয়ার পর গত বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত মোট ১২ হাজার ৪২টি মোটরসাইকেল পদ্মা সেতু পার হয়েছে। এর মধ্যে ঢাকা থেকে পদ্মা সেতু পাড়ি দিয়েছে আট হাজার ৮৭৩টি মোটরসাইকেল। আর জাজিরা প্রান্ত থেকে ঢাকায় ঢুকেছে তিন হাজার ১৬৯টি মোটরসাইকেল। এ ছাড়া এ সময়ের মধ্যে পদ্মা সেতু পার হয়েছে মোট ৩৪ হাজার ২৬৮টি যানবাহন। যা থেকে টোল আদায় হয়েছে তিন কোটি ৭৩ লাখ ৪৮ হাজার ৪০০ টাকা।

শুক্রবার (২১ এপ্রিল) সকালে সেতু বিভাগের অতিরিক্ত প্রকৌশলী আমিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দ্বিতীয় দফা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয়ার পর মোট ১২ হাজার ৪২টি মোটরসাইকেল পারাপার করেছে। এতে টোল আদায় হয়েছে ১২ লাখ ৪ হাজার ২০০ টাকা। এ ছাড়া গত বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সেতু পার হয়েছে ৩৪ হাজার ২৬৮টি যানবাহন। যা থেকে টোল আদায় হয়েছে তিন কোটি ৭৩ লাখ ৪৮ হাজার ৪০০ টাকা।

এদিকে শুক্রবার সকালের দিকে পদ্মা সেতু উত্তর টোল প্লাজায় ঈদে ঘরমুখো মোটরসাইকেলের চাপ থাকলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

গত বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পরদিন ২৬ জুন যান চলাচলের জন্য সেতু উন্মুক্ত করে দেয়া হয়। ওই দিন রাতেই মোটরসাইকেল দুর্ঘটনায় দুজনের মৃত্যু হলে ২৭ জুন ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সেতু বিভাগ। এর প্রায় দশ মাস পর প্রধানমন্ত্রীর নির্দেশে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে আবারও পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ