30 C
আবহাওয়া
৬:৩১ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ব্যবসায়ী-ঢাকা কলেজ সংঘর্ষে তিন মামলা; আসামি কারা?

ব্যবসায়ী-ঢাকা কলেজ সংঘর্ষে তিন মামলা; আসামি কারা?

'ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষ: তদন্ত কমিটি গঠন করছে বিএনপি'

বিএনএ, ঢাকা: রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে এ মামলা দায়ের করা হয়। মামলা গুলোর মধ্যে আছে, পুলিশের ওপর হামলা, ককটেল বিস্ফোরণ ও নাহিদের হত্যা মামলা।

পুলিশ জানায়, ৩ মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাতনামা ১ হাজার ৩৫০ জনকে। এর মধ্যে দুটি মামলা পুলিশের পক্ষ থেকে করা হয়েছে। আরেকটি মামলা করা হয়েছে নিহত ডেলিভারিম্যান নাহিদের পরিবারের পক্ষ থেকে।

পুলিশ জানায়, নিউমার্কেটে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ করে জখম ও ভাঙচুরের ঘটনায় পুলিশের করা মামলায় নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল হোসেনকে ১ নম্বর আসামি করা হয়েছে। এছাড়া মামলায় আসামিদের মধ্যে আরও ২৩ জনের নাম উল্লেখ করা হয়েছে

এ মামলায় আসামি হয়েছেন নিউমার্কেটের অজ্ঞাতনামা ২০০ থেকে ৩০০ ব্যবসায়ী ও কর্মচারী এবং ঢাকা কলেজের ৬০০ থেকে ৭০০ ছাত্র। গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে এজাহারে আসামিদের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার এজাহারে থাকা অন্য আসামিরা হলেন আমির হোসেন আলমগীর, মিজান, টিপু, হাজি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, হাসান জাহাঙ্গীর মিঠু, হারুন হাওলাদার, শাহ আলম শন্টু, শহিদুল ইসলাম শহিদ, জাপানি ফারুক, মিজান ব্যাপারী, আসিফ, রহমত, সুমন, জসিম, বিল্লাল, হারুন, তোহা, মনির, বাচ্চু, জুলহাস, মিঠু, মিন্টু ও বাবুল।

সোমবার রাতে দুই ফাস্টফুড দোকানের কর্মচারীদের বিতণ্ডার জেরে ধরে একপক্ষ ঢাকা কলেজ থেকে তার পরিচিত শিক্ষার্থীদের ডেকে নিয়ে আসলে শিক্ষার্থী ও নিউমার্কেটের দোকান কর্মচারীদের মধ্যে সংঘর্ষে বাঁধে। ঘটনা পরম্পরায় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এই ঘটনায় এখন পর্যন্ত দু’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শতাধিক। তবে সবশেষ নিহত মোরসালিনের পরিবার বৃহস্পতিবার রাত পর্যন্ত কোন মামলা দায়ের করেননি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ