29 C
আবহাওয়া
১০:২৮ পূর্বাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » অব্যাহত সহযোগিতায় যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানালেন তথ্যমন্ত্রী

অব্যাহত সহযোগিতায় যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানালেন তথ্যমন্ত্রী

অব্যাহত সহযোগিতায় যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানালেন তথ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা: বাংলাদেশকে অব্যাহত সহযোগিতার জন্য যুক্তরাষ্ট্রের প্রতি ধন্যবাদ জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। বলেন, সম্প্রতি যুক্তরাষ্ট্রের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা দু’দেশের সম্পর্ক গভীর করার ক্ষেত্রে ভূমিকা রাখছে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সচিবালয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে মন্ত্রী জানান, বাংলাদেশের গণমাধ্যমের কাজের ধারা, বিশ্বব্যাপী সামাজিক গণমাধ্যমের চ্যালেঞ্জসহ অনেকগুলো বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, তিনি মার্কিন রাষ্ট্রদূতকে জানিয়েছেন, বাংলাদেশে যেভাবে গণমাধ্যম কাজ করে অনেক উন্নয়নশীল দেশে এভাবে কাজ করতে পারে না। যুক্তরাজ্যের উদাহরণ টেনে তিনি বলেন, সেখানে গণমাধ্যমে কোনো ভুল সংবাদ পরিবেশিত হলে, কারো বিরুদ্ধে অসত্য সংবাদ পরিবেশিত হলে, কারো চরিত্র হনন করা হলে যেভাবে গণমাধ্যমকে জরিমানা গুণতে হয়, আমাদের দেশে তেমনটি নয়।

বাংলাদেশের নিরাপত্তা বাহিনীকে মার্কিন সহায়তা প্রদান বিশেষ করে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ দমনে সহায়তার জন্য যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী। বলেন, ভবিষ্যতে দু’দেশের মধ্যে আরো ঘনিষ্ঠ সর্ম্পকের লক্ষ্যে নানা দিক নিয়ে আমরা আলোচনা করেছি। মার্কিন রাষ্ট্রদূতও সন্ত্রাস এবং জঙ্গিবাদ দমনে বাংলাদেশ যেভাবে কাজ করছে, তার প্রশংসা করেছেন।

র‌্যাবের কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞার বিষয়েও আলোচনা করার কথা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, সেটি একটি দীর্ঘ প্রক্রিয়ার মাধ্যমে হয়েছে, নিষেধাজ্ঞা তুলে নেয়ার প্রক্রিয়াও দীর্ঘ, তবে তা যথাযথভাবে অনুসরণ করা হচ্ছে।

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাংবাদিকদের জানান, বাংলাদেশকে আরো ভালোভাবে জানবার জন্য তিনি মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করছেন। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের ৫০ বছরের সম্পর্ক দ্রুত আরো ঘনিষ্ঠ হবে বলে আশা প্রকাশ করেন তিনি। মন্ত্রীর দপ্তর ও মার্কিন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ