29 C
আবহাওয়া
৭:৩১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহ কবর খুঁড়ে ১০ কঙ্কাল চুরি

ময়মনসিংহ কবর খুঁড়ে ১০ কঙ্কাল চুরি


বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহের সদর উপজেলার একটি গোরস্তানের ১০ কবর খুঁড়ে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।সোমবার (২০ মার্চ) রাতে সদর উপজেলার চর লক্ষীপুর কাছিমুল উলুম গোরস্থানে এই ঘটনা ঘটে।

চর লক্ষীপুর কাছিমুল উলুম গোরস্থান মাদ্রাসা ও জামে মসজিদ’র ইমাম মাওলানা এখলাছ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল রাতের কোন এক সময় গোরস্তানের ১০ টি কবর খুঁড়ে কঙ্কাল চুরি হয়। তবে সকালে আমরা কেউ বিষয়টি টের পাইনি। পরে বিকেল সাড়ে ৩ টার দিকে একজন তার বাবার কবর জিয়ারত করতে আসলে কবর খুঁড়া দেখে আমাদের জানায়। পরে আমরা গোরস্তানে গিয়ে দেখতে পাই ১০টি কবর খুঁড়ে কঙ্কাল চুরি হয়েছে।

তিনি আরও বলেন, কবর খুঁড়ে কঙ্কাল চুরির বিষয়টি গোরস্থান কমিটিকে জানানো হয়েছে। তাদের সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয় আব্দুর রশিদ বলেন, কবর খুঁড়ে যে বা যারাই কঙ্কাল চুরি করেছে, তাদের আইনের আওতায় এনে কঠিন বিচার দাবি করছি। পরবর্তীতে যেন আর কেউ এমন কাজ করার সাহস না পায়।

আলমগীর হোসেন বলেন, গতকাল রাতের কোন এক সময় আমাদের গোরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। তবে সকালে কেউ বিষয়টি সকালে টের পায়নি। বিকেলে টের পাওয়ার পর এলাকাবাসী এসে দেখছেন। আমরা চাই এই কাজের সাথে যারা জড়িত আছে তাদেরকে আইনের আওতায় আনা হোক।

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন আহমেদ বলেন, আমি অন্য একটা কাজে এই এলাকায় এসেছিলাম। পরে স্থানীয়দের কাছে জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিএনএ/ হামিমুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ