31 C
আবহাওয়া
১:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রী ৩৯ হাজার ৩৬৫টি ঘর উপহার দেবেন আজ

প্রধানমন্ত্রী ৩৯ হাজার ৩৬৫টি ঘর উপহার দেবেন আজ

প্রধানমন্ত্রী ৩৯ হাজার ৩৬৫টি ঘর উপহার দেবেন বুধবার

বিএনএ: গৃহ ভূমিহীন ও গৃহহীনদের কাছে আজ চতুর্থ ধাপে ৩৯ হাজার ৩৬৫টি ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে সাংবাদিক সম্মেলনে এ কথা জানান তিনি। তোফাজ্জল হোসেন মিয়া বলেন, প্রথম ধাপে ৬৩ হাজার ৯৯৯টি, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৩৩০টি এবং তৃতীয় ধাপে ৫৯ হাজার ১৩৩টি ঘর হস্তান্তর করা হয়। বুধবার গৃহ হস্তান্তরের পর এ সংখ্যা দাড়াবে ২ লাখ ১৫ হাজার ৮২৭টি।

মূখ্য সচিব বলেন, আজ ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে দুই শতাংশ জমির মালিকানাসহ ৩৯ হাজার ৩৬৫টি একক গৃহ হস্তান্তর করবেন সরকার প্রধান। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হয়ে দেশের সকল উপজেলায় একযোগে ভূমিহীন-গৃহহীন মানুষের কাছে এই গৃহ হস্তান্তর করবেন তিনি।

তোফাজ্জল হোসেন মিয়া বলেন, ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি তিনটি উপজেলায় উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী। তিন উপজেলার মধ্যে আছে-গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নয়াপাড়া আশ্রয়ণ প্রকল্প, সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের নওয়াগাঁও আশ্রয়ণ প্রকল্প এবং বরিশাল জেলার বানারীপাড়া পৌরসভার উত্তরপাড় আশ্রয়ণ প্রকল্প।

মূখ্য সচিব বলেন, একইদিন প্রধানমন্ত্রী দেশের ৭টি জেলা ও ১৫৯ টি উপজেলাকে সম্পূর্ণরূপে ভূমিহীন-গৃহহীনমুক্ত হিসেবে ঘোষণা করবেন। এর আগে পঞ্চগড় ও মাগুরা জেলাকে ভূমিহীন-গৃহহীন হিসেবে ঘোষণা করেছিলেন তিনি। বুধবার গৃহ হস্তান্তরের পর দেশে ভূমিহীন-গৃহহীনমুক্ত জেলা হবে ৯টি আর উপজেলার সংখ্যা হবে ২১১টি।

তোফাজ্জল হোসেন মিয়া জানান, ১৯৯৭ সাল থেকে এ পর্যন্ত ৭ লাখ ৭১ হাজার ৩০১টি পরিবারকে পুনর্বাসন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিবার প্রতি ৫ জন হিসেবে এই কার্যক্রমের উপকারভোগীর সংখ্যা ৩৮ লাখ ৫৬ হাজার ৫০৫ জন।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ