26 C
আবহাওয়া
৫:২৮ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » ভাষা শহীদ আবদুল জব্বারের বাড়িতে হাজারো জনতার ঢল

ভাষা শহীদ আবদুল জব্বারের বাড়িতে হাজারো জনতার ঢল

ভাষা শহীদ আবদুল জব্বারের বাড়িতে হাজারো জনতার ঢল

বিএনএ, ময়মনসিংহ: আন্তজার্তিক মাতৃভাষা ও মহান শহীদ দিবসের প্রথম প্রহরে পরম শ্রদ্ধা ও ভালবাসায় ভাষা শহীদ আব্দুল জব্বারসহ ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাল ময়মনসিংহের গফরগাঁওবাসী। বুধবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাত থেকে দিনব্যাপী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আব্দুল জব্বার ও গ্রন্থাগার স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে মেলা জমে উঠে।

ভাষা শহীদ আব্দুল জব্বারের গ্রামের বাড়ি গফরগাঁওয়ের পাঁচুয়াতে (জব্বার নগর) হাজারো মানুষের হৃদয় উৎসারিত স্পর্শে জেগে উঠে স্মৃতির শহীদ মিনার। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আব্দুল জব্বার ও গ্রন্থাগার স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে মেলা জমে উঠে। জমে হাজার হাজার মানুষ।

উপজেলা সদর থেকে ৬ কি.মি. দুরে রাত ১২ টার আগেই ভাষা শহীদের বাড়ি সংলগ্ন উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা কানায় কানায় ভরে যায়।

রাত ১২টা ১মিনিটে ভাষা শহীদ আব্দুল জব্বার ও গ্রন্থাগার স্মৃতি জাদুঘর প্রাঙ্গণের শহীদ মিনারে প্রথম প্রহরে শহীদ বেদীতে পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের পক্ষে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

এরপর থেকে উপজেলা প্রশাসন, গফরগাঁও প্রেস ক্লাব, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক সংগঠন, স্কুল-কলেজ, সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন সমূহ এবং সর্বস্তরের হাজারো জনতা পুষ্পার্ঘ্য অর্পণ করে।

সকালে ভাষা শহীদের গ্রাম জব্বার নগরের বিভিন্ন রাস্তায় প্রভাত ফেরি করে উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে প্রায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের হাজার হাজার ছাত্র-ছাত্রী, শিক্ষক, শিক্ষিকা শহীদ মিনারে উপস্থিত হয়ে শহীদ বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন।

ভাষা শহীদ আব্দুল জব্বারের বাড়িতে উপজেলা সদরসহ বিভিন্ন ইউনিয়ন থেকে কয়েকশত যানবাহনে চড়ে উপস্থিত হন লাখো মানুষ।

দিবসটি যথযথ মর্যাদায় উৎযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন ভাষা শহীদ আব্দুল জব্বার স্মৃতি গ্রন্থাগার ও জাদুঘর প্রাঙ্গণে ভাষা সৈনিকদের সম্মাননা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

গফরগাঁও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা জান্নাত, সালটিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালী, রাওনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাবুল আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আতাউর রহমান প্রমুখ।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/ বিএম/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ