28 C
আবহাওয়া
৫:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৩, ২০২৪
Bnanews24.com
Home » ঝিনাইদহে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস পালিত

ঝিনাইদহে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস পালিত


বিএনএ, ঝিনাইদহ :  ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস পালিত হচ্ছে। একুশের প্রথম প্রহরে ঝিনাইদহ কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল নামে। খালি পায়ে হাজারো মানুষের সুনশান নিরবতা ভেঙ্গে ফুলের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে দিবসটি পালন শুরু হয়।

একুশের প্রথম প্রহরে শহিদ বেদীতে প্রথমে পুষ্পমাল্য অর্পন করেন জেলা প্রশাসক  এসএম রফিকুল ইসলাম ও পুলিশ সুপার মোঃ আজিম-উল-আহসান। এরপর একে একে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি, প্রেস ক্লাব, জেলা প্রেস ক্লাব ইলেকট্রনিক মিডিয়া রিপোটার্স অ্যাসেসিয়েশন,এসএসসি ব্যাচ ১৯৯৪, মহিলা পরিষদ ঝিনাইদহ জেলা শাখা সহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ পুষ্পমাল্য অর্পন করেন।

এসময় ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা আর একুশের চেতনা বাস্তবায়নের শপথ নেন সব শ্রেণী পেশার মানুষ। দিবসটি পালন উপলক্ষ্যে প্রশাসন শহীদ মিনারের আশেপাশে কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়। এছাড়াও জেলা প্রশাসন, রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বইমেলার সহ বিভিন্ন কর্মসূচী আয়োজন করেছে।

বিএনএনিউজ/আতিকুর রহমান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ