38 C
আবহাওয়া
৩:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ভাষা শহীদ আবদুল জব্বাররের বাড়িতে হাজারো মানুষের ঢল

ভাষা শহীদ আবদুল জব্বাররের বাড়িতে হাজারো মানুষের ঢল


বিএনএ, ময়মনসিংহ : আন্তজার্তিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে ময়মনসিংহের গফরগাঁওয়ের ভাষা শহীদ আব্দুল জব্বারের বাড়িতে উৎসবের আমেজ বিরাজ করছে। আয়োজন করা হয়েছে মেলা, সম্মাননা প্রদান, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। ভাষা শহীদ আব্দুল জব্বার গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘরে হাজার হাজার দর্শনার্থী ভিড় করেছেন।

রাত ১২ টা ১ মিনিটে জব্বার নগরের ভাষা শহীদ আব্দুল জব্বার গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর প্রাঙ্গণের শহীদ মিনারে শহীদ বেদীতে পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ-সহযোগী সংগঠন নেতৃবৃন্দ, গফরগাঁও প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্কুল-কলেজ, সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন নেতৃবৃন্দ।

পরে মঙ্গলবার ভোর থেকে জব্বার নগরে ভাষা শহীদ আব্দুল জব্বার গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে মানুষজন আসা শুরু করেন। জাদুঘর প্রাঙ্গনে হাজার হাজার মানুষের সমাগম হয়। পরে বেলা ১১ টার দিকে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবিদুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আতাউর রহমান, গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফরোজা নাজনীন, গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফারুক আহম্মেদ, ইউপি চেয়ারম্যান শাহাবুল আলম, নাজমুল হক ঢালী প্রমুখ।

পরে সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার ও দুজন ভাষা সৈনিককে সম্মাননা স্মারক তুলে দেন অতিথিরা। বিকেলে উপজেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

বিএনএনিউজ/হামিমুর রহমান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ