34 C
আবহাওয়া
১:১৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কিয়েভে যেভাবে পৌঁছান বাইডেন

কিয়েভে যেভাবে পৌঁছান বাইডেন

কিয়েভে যেভাবে পৌঁছান বাইডেন

বিএনএ: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন কিয়েভে আকস্মিক সফর করেছেন। সোমবার সকালে ওয়াশিংটন থেকে একটি ছোট বিমানে চড়ে প্রথমে সামরিক বিমানবন্দরে যান। পরে গভীর রাতে তিনি সফর শুরু করেন।

বাইডেন সাধারণত যেখান থেকে বিমানে চড়েন সেখান থেকে বেশ দূরে রাখা হয়েছিল বিমানটিকে। প্রতিটি জানালার পর্দা নীচের দিকে টানা ছিল।

১৫ মিনিট পর বাইডেন, মুষ্টিমেয় কিছু নিরাপত্তা কর্মী, একটি ছোট মেডিকেল টিম, ঘনিষ্ঠ উপদেষ্টা এবং গোপনীয়তার শপথ নেওয়া দুই সাংবাদিকসহ যুদ্ধ অঞ্চলের পথে রওনা হন।

বাইডেনের সফরসঙ্গী ওয়ালস্ট্রিট জার্নালের প্রতিবেদক সাবরিনা সিদ্দিকি জানান, রাত ২টা ১৫ মিনিটের মধ্যেই তিনি ও অ্যাসোসিয়েট প্রেসের (এপি) আলোকচিত্রী ইভান ভুচি বিমানঘাঁটিতে পৌঁছে গিয়েছিলেন। এরপর তাদের মোবাইল নিয়ে নেয়া হয়। পরে তারা সেগুলো ২৪ঘণ্টার বেশি সময় পর কিয়েভে পৌঁছে ফেরত পান।

তারা জ্বালানি নেয়ার জন্য প্রায় সাত ঘণ্টা পর ওয়াশিংটন থেকে জার্মানির রামস্টেইনে মার্কিন সামরিক ঘাঁটিতে অবতরণ করেছিলেন। সেখানেও জানালার শেড নিচে নামানো ছিল এবং তারা প্লেনেই অবস্থান করছিলেন।

পরবর্তী ফ্লাইটটি পোল্যান্ডের জেসেয়ভ-জয়সঙ্কা বিমানবন্দরে অবতরণ করে। এটি একটি পোলিশ বিমানবন্দর হতে পারে। তবে ইউক্রেন যুদ্ধের পর থেকে এটি ইউক্রেনীয়দের অস্ত্র দেয়ার জন্য মার্কিন নেতৃত্বাধীন জোটের ব্যবহারের জন্য একটি আন্তর্জাতিক কেন্দ্রে পরিণত হয়েছে। বিলিয়ন ডলারের অস্ত্র ও গোলাবারুদ এ বিমানবন্দর দিয়ে ইউক্রেনে প্রবেশ করছে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ