29 C
আবহাওয়া
৩:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ


বিএনএ, টেকনাফ: সাগর উত্তাল এবং ৩নং সতর্ক সংকেত থাকায় সেন্টমার্টিনে সোমবার পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে টেকনাফ উপজেলা প্রশাসন। বর্তমানে তিন হাজারের বেশি পর্যটক ওই দ্বীপে অবস্থান করছেন। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী।

তিনি জানান, প্রতিদিনের মতো পর্যটকবাহী জাহাজগুলো সেন্টমার্টিন থেকে ফিরে এসেছে। আজ সোমবার (২১ ফেব্রুয়ারি) টেকনাফ বা কক্সবাজার থেকে আর কোনো জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যাবে না। আবহাওয়ার পরিস্থিতি যতদিন ভালো না হচ্ছে, ততদিন এ নিষেধাজ্ঞা জারি থাকবে।

জানা গেছে, কক্সবাজার-টেকনাফ দমদমিয়া ঘাট থেকে প্রতিদিন সাতটি জাহাজে চার-পাঁচ হাজারের বেশি পর্যটক প্রবালদ্বীপ সেন্টমার্টিনে বেড়াতে যান। জাহাজগুলোর মধ্যে সাতটি টেকনাফ-সেন্টমার্টিন, একটি কক্সবাজার-সেন্টমার্টিন এবং আরেকটি চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে যাতায়াত করে।

সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ‘দ্বীপের ১৫৪টি হোটেল ও কটেজে এই মুহূর্তে আনুমানিক ২ হাজারের বেশি পর্যটক অবস্থান করছেন। জাহাজ চলাচল বন্ধের খবর পেয়ে উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করি। পর্যটকরা যেন হয়রানি না হয় সেদিকে আমরা খেয়াল রাখছি। এখানে প্রচুর পরিমাণ খাদ্য মজুদ রয়েছে’।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ