28 C
আবহাওয়া
১০:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দুরারোগ্য ব্যাধির চিকিৎসায় সরকার নিয়মিত অনুদান দিচ্ছে-সমাজকল্যাণ মন্ত্রী

দুরারোগ্য ব্যাধির চিকিৎসায় সরকার নিয়মিত অনুদান দিচ্ছে-সমাজকল্যাণ মন্ত্রী

 সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, দুঃস্থ ও অসহায় মানুষের চিকিৎসা সেবা নিশ্চিতে বর্তমান সরকার কাজ করছে। ক্যান্সার, কিডনিসহ ছয়টি দুরারোগ্য ব্যাধির চিকিৎসায় সরকার নিয়মিত অনুদান দিচ্ছে।

মন্ত্রী ২০ ফেব্রুয়ারি  বেসরকারি উন্নয়ন সংস্থা আগে দেশ ও সোনার বাংলা ফাউন্ডেশন এর আয়োজনে সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক কিডনি ডায়ালাইসিস সেবায় ভরতুকি প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সোনার বাংলা ফাউন্ডেশন বাংলাদেশ এর চিফ অপারেটিং অফিসার (অবঃ সচিব) হোসনে আরা বেগম (এনডিসি) এর সভাপতিত্বে বক্তব্য রাখেন আগে দেশ এর প্রতিষ্ঠাতা ও সোনার বাংলা ফাউন্ডেশন এর সভাপতি ডঃ আবু হেনা মোস্তফা কামাল ও আগে দেশ এর সাধারণ সম্পাদক সাজ্জাদ রাশেদ প্রমুখ।

মন্ত্রী বলেন, দেশে দুরারোগ্য বিভিন্ন রোগের প্রকোপ ক্রমে বাড়ছে। সীমিত আয়ের অসহায় মানুষের জন্য এসব রোগের ব্যয়বহুল চিকিৎসা করা সম্ভব নয়। এ বিষয় বিবেচনায় নিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রতিবছর ত্রিশ হাজার জন ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, থ্যলাসেমিয়া ও জন্মগত হৃদরোগীকে জনপ্রতি পঞ্চাশ হাজার টাকা করে অনুদান প্রদান করছে।

অর্থাভাবে চিকিৎসাসেবা থেকে বঞ্চিতদের সহায়তায় প্রবাসীদের ‍উদ্যোগে পরিচালিত আগে দেশ সংস্থার কার্মকাণ্ডের প্রশংসা করে মন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি সহযোগী সংস্থা ও ব্যক্তি উদ্যোগে মানবতার সেবায় এগিয়ে আসলে অসহায় মানুষের মুখে হাসি ফুটবে।

পরে মন্ত্রীর পক্ষে ঢাকা, নরসিংদী, রাজশাহী ও রংপুর জেলার রোগীদের হাতে চেক তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, দেশে কিডনি রোগীদের অত্যাধুনিক ডায়ালাইসিস সেবা প্রদানে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘আগে দেশ’কে সমাজকল্যাণ মন্ত্রণালয় দুই কোটি পঞ্চাশ লক্ষ টাকা ভর্তুকি প্রদান করেছে।

Loading


শিরোনাম বিএনএ