32 C
আবহাওয়া
১০:৫২ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » কুবির ২শিক্ষক পেলেন ইউজিসির পিএইচডি ফেলোশিপ

কুবির ২শিক্ষক পেলেন ইউজিসির পিএইচডি ফেলোশিপ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে

বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক ইউজিসি পিএইচডি ফেলোশিপ প্রোগ্রাম ২০২২-২৩ এ চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন । রোববার (২১ জানুয়ারি) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) এক বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা গেছে৷

দুই শিক্ষক হলেন- গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শফি উল্ল্যাহ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মো. বেলাল হুসাইন।

অধ্যাপক মোহাম্মদ শফি উল্ল্যাহ কাজ করছেন বাইফারকেশন এনালাইসিস এন্ড সলিটন সল্যুশনস অব সাম নন-লিনিয়ার মডেলস বিষয়ে।

ফেলোশিপের বিষয়ে তিনি বলেন, প্রথমেই ধন্যবাদ জানাই ইউজিসিকে, আমাকে পিএইচডি ফেলোশিপ এর জন্য নির্বাচন করায়। আমাদের উপাচার্য মহোদয়ের গবেষণার প্রতি অনুপ্রেরণা এবং বর্তমান সরকারের সহযোগিতার ফলস্বরূপ আমার এই পিএইচডি ফেলোশিপ প্রাপ্তি। এ ধরণের সহযোগিতা চলমান থাকলে গবেষণার প্রতি সকলের আগ্রহ বাড়বে। সেইসাথে আমাদের বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশ গবেষণায় ও নতুন নতুন উদ্ভাবনা আরো এগিয়ে যাবে বলে আমি মনে করি।

অন্যদিকে মো: বেলাল হুসাইন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডের তত্ত্বাবধানে ‘সাইবার বুলিং এগেইনস্ট উইম্যান ইন বাংলাদেশ: এ স্টাডি অন সোশ্যাল মিডিয়া ইউজারস’ নিয়ে কাজ করছেন।

ফেলোশিপের ব্যাপারে মো. বেলাল হুসাইন বলেন, ইউজিসির এই ফেলোশিপ অবশ্যই আমার গবেষণা কার্যক্রমে আরও গভীরভাবে মনোনিবেশ করতে উৎসাহিত করবে। আমি মনে করি, এটি একটি গুরু দায়িত্ব। এই গবেষণা যাতে জাতীয় স্বার্থে কাজে আসে সেই দায়বদ্ধতার কথা অবশ্যই আমি সব সময় স্মরণ রাখবো। আমি আমার সম্মানিত সুপারভাইজার অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে স্যারের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ। এছাড়া যাঁরা আমাকে প্রেরণা যুগিয়েছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

উল্লেখ্য, ইউজিসি পিএইচডি ফেলোশীপ প্রোগ্রাম ২০২২-২৩ এর আওতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ৫৫ জনকে এই ফেলোশিপের জন্য মনোনীত করা হয়। এতে কুবির দুই শিক্ষকের গবেষণা প্রস্তাবনাও স্থান পায়।

বিএনএ/আদনান, এমএফ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ