28 C
আবহাওয়া
৯:৩৬ পূর্বাহ্ণ - মে ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আফগানিস্তানে মরক্কোর যাত্রীবাহী বিমান বিধ্বস্ত: নিহত ৬

আফগানিস্তানে মরক্কোর যাত্রীবাহী বিমান বিধ্বস্ত: নিহত ৬

মরক্কোর যাত্রীবাহী বিমান বিধ্বস্ত

বিশ্ব ডেস্ক: যাত্রী ও ক্রুসহ ছয় আরোহী নিয়ে ভারত থেকে রাশিয়ার যাবার পথে আফগানিস্তানের পাহাড়ে মরক্কোর ছোট একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে।

শনিবার(২০জানুয়ারি) রাতের এই দুর্ঘটনা সম্পর্কে আফগান সরকার বিস্তারিত কিছু প্রকাশ করে নি। আফগানিস্তানে তালিবান সরকারের তথ্য এবং সংস্কৃতি মন্ত্রণালয় দুর্ঘটনার সংবাদ নিশ্চিত করেছে। আফগানিস্তানের উত্তরে বদখশান প্রদেশের তোপখানা এলাকায় ডিএফ-১০ বিমানটি ভেঙে পড়েছে বলে জানিয়েছে।

অন্য খবরে বলা হয়, এটি একটি এয়ার অ্যাম্বুলেন্স ছিল। থাইল্যান্ড থেকে রাশিয়া যাবার পথে জ্বালানী নেয়ার জন্য ভারতের গোয়ায় যাত্রা বিরতি করেছিল। ভারতের পর উজবেকিস্থানেও সেটি যাত্রা বিরতির কথা ছিল।

দুর্ঘটনার খবর পেয়ে ইতিমধ্যেই উদ্ধারকার্য শুরু হয়েছে বলে জানিয়েছে তালিবান সরকার। কী করে দুর্ঘটনা ঘটল, খতিয়ে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত হতাহতের সংখ্যা জানা যায়নি। আফগান সংবাদমাধ্যম থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, তথ্য বিভাগের আধিকারিক জবিউল্লা আমিরা জানিয়েছেন, ঠিক কোথায় ভেঙে পড়েছে বিমানটি এখনও জানা যায়নি। তল্লাশি চলছে। দুর্ঘটনাগ্রস্ত বিমানটির খোঁজ চলছে। উদ্ধারকারী দলও পৌঁছে গিয়েছে। স্থানীয় বাসিন্দারাই বিমান ভেঙে পড়ার খবর প্রশাসনকে জানান।

তবে যে এলাকায় বিমানটি ভেঙে পড়েছে বলে খবর, সেটি হিন্দুকুশ পার্বত্য অঞ্চলের মধ্যে পড়ে। আফগানিস্তানের উচ্চতম পর্বত শৃঙ্গ মাউন্ট নোশাকও ওই অঞ্চলেই অবস্থিত, যার উচ্চতা হাজার ৪৯২ মিটার।

বিএনএনিউজ, এসজিএন/ হাসনা/ এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ