রাঙামাটিতে আগুনে পুড়লো ৩১ দোকান

বিএনএ, রাঙামাটি : রাঙামাটির লংগদু সদরের বাইট্টা পাড়া বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়েছে ৩১ দোকান। শনিবার (২১ জানুয়ারি) বিকালে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

আরো পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ওয়েল্ডিং কারখানা ও ফার্নিচারের দোকানের মধ্যে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। পরবর্তীতে সেনাবাহিনী, স্থানীয় মানুষ ও খাগড়াছড়ির দীঘিনালা থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে দুই কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।

বাইট্টা পাড়া বাজারের ব্যবসায়ী শাহীন আলম বাদশা বলেন, সন্ধ্যার আগে বাজারের ওয়াকর্শপের একটি বন্ধ দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এতে বাজারের ৩১টি দোকান প্লট আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

বাজার পরিচালনা কমিটির সাবেক সভাপতি রাকিব হাসান জানান, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। পুড়ে যাওয়া দোকানের মধ্যে বেশির ভাগ ছিল ফার্নিচারের কারখানা।

এ বিষয়ে লংগদু উপজেলার নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আকিব ওসমান বলেন, ফার্নিচারের দোকান থেকে আগুনে সূত্রপাত ঘটে। মুহূর্তে আগুন পার্শ্ববর্তী দোকান গুলোতে ছড়িয়ে পড়ে। পরবর্তীতে সেনাবাহিনী, স্থানীয় ও দীঘিনালা ফায়ার সার্ভিসের প্রায় দুই ঘণ্টার যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম।