বাংলাদেশের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা ৫ উইকেটে জয়ী

বিএনএ, স্পোর্টস ডেস্ক:  শনিবার(২১ জানুয়ারি) বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ নারী দল দক্ষিণ আফ্রিকার(BANGLADESH U19 V SOUTH AFRICA U19) কাছে ৫ উইকেটে পরাজিত হয়েছে। আইসিসি অনুর্ধ্ব ১৯ টি টোয়েন্টি নারী বিশ্বকাপের(ICC U19s Women’s T20 World Cup 2023) সন্ধ্যায় JB Marks Oval, Potchefstroom অনুষ্ঠিত

আরো পড়ুন

এই খেলায় প্রথমে ব্যাট করে বাংলাদেশ দল ২০ওভারে ৬ উইকেটে ১০৫ রান সংগ্রহ করে।

জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৮দশমিক ৫ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

বাংলাদেশের পক্ষে সুমাইয়া ২৮ বলে ২৩ রান, আফিয়া ২১ রান, স্বর্ণা ২০ রান, দিলারা ১৭ আর মিস্টিসাহা মাত্র ১২ রান করেন। রাবেয়া ৮ রানে অপরাজিত ছিলেন। মারুফা ২ বলে কোন রান পাওয়া ছাড়াই আউট হন।

তাছাড়া অতিরিক্ত রানও যোগ হয়েছে মাত্র ৪।

তাছাড়া বাংলাদেশের পক্ষে রাবেয়া ১৮ রানের বিনিময়ে ৩উইকেট এবং মারুফা ১৬ রানের বিপরীতে একটি মাত্র উইকেট পেয়েছেন।

(BANGLADESH U19 V SOUTH AFRICA U19)  খেলার ফলাফল: দক্ষিণ আফ্রিকা ৫ উইকেটে জয়ী(South Africa U19s won by 5 wickets)।

এই হারের কারণে বাংলাদেশের সেমিফাইনালে খেলা প্রায় অনিশ্চিত হয়ে গেল।

দিনের অপর খেলায় রুয়ান্ডার বিরুদ্ধে নিউজিল্যান্ড, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ড এবং ইন্ডিয়ার বিরুদ্ধে অস্ট্রেলিয়া সহজে জয়লাভ করেছে।

পয়েন্ট তালিকা 

ICC U19 Women's T20 World Cup 2023
ICC U19 Women’s T20 World Cup 2023
সর্বশেষ পয়েন্ট তালিকা

 

উপরের পয়েন্ট তালিকা পর্যালোচনা করলে দেখা যায়, ২১ জানুয়ারি পর্যন্ত সব দলেরই একটি করে খেলা বাকি রয়েছে। গ্রুপ-২ এর  ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সেমিফাইনালে খেলা নিশ্চিত বলা যায়। কারণ পয়েন্ট তালিকায় তারা শীর্ষে( ৬ পয়েন্ট করে) রয়েছে।

গ্রুপ-১ থেকে কোন ২টি দল সেমিফাইনালে খেলবে তা নিশ্চিত  বলা যাচ্ছে না এ মুহুর্তে। শ্রীলংকার বিরুদ্ধে ভারত যদি ২২ জানুয়ারির খেলায় হেরে যায় এবং বাংলাদেশ যদি ২৫ জানুয়ারি ২০২৩ আরব আমিরাতের বিরুদ্ধে ভাল রান রেটে জয় পায় তাহলে এই গ্রুপ থেকে বাংলাদেশ সেমিফাইনালে খেলার সুযোগ পাবে। এর ব্যতিক্রম হলে রান রেটে ভারত সেমিফাইনালে উন্নীত হবে।

বিএনএনিউজ২৪, ICC U19 Women’s T20 World Cup 2023,এসজিএন