38 C
আবহাওয়া
৩:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ভিসার আবেদন করতে দালালের প্রয়োজন নেই: যুক্তরাষ্ট্র দূতাবাস

ভিসার আবেদন করতে দালালের প্রয়োজন নেই: যুক্তরাষ্ট্র দূতাবাস


বিএনএ, ঢাকা : যুক্তরাষ্ট্রের ভিসা আবেদনকারীদের কাছে প্রতারণামূলক এন্ট্রি ও এক্সিট স্ট্যাম্প বিক্রির অভিযোগে ছয় ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (২০ জানুয়ারি) ঢাকায় অবস্তিত যুক্তরাষ্ট্র দূতাবাসের সহযোগিতায় পুলিশ তাদের গ্রেপ্তার করে।

শুক্রবার (২০ জানুয়ারি) ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্র দূতাবাস এক সংবাদ বিবৃতিতে বলেছে যে যুক্তরাষ্টের ভিসা আবেদনপত্রে যে তথ্য দেওয়া হয় এবং সাক্ষাতকারে যে তথ্য-উপাত্ত দেওয়া হয়, তার দায় আবেদনকারীদের। সম্ভাব্য ভিসা আবেদনকারীদের জন্য সবচেয়ে ভালো উপায় হল যুক্তরাষ্ট্রের দেওয়া নির্দেশিকা ভালোভাবে পড়া।

যুক্তরাষ্ট্র দূতাবাস বিবৃতিতে আরও বলেছে, “যেকোনো সহায়ক ডকুমেন্টস-সহ সাক্ষাৎকারের জন্য প্রস্তুত থাকুন এবং ভিসা প্রক্রিয়া ও সাক্ষাৎকারের সময় প্রকৃত ও সত্য উত্তর দিন।” দূতাবাসের মুখপাত্র জেফ রিডেনর বলেন, “যুক্তরাষ্ট্রের ভিসার জন্য আবেদন করার জন্য দালাল ধরার প্রয়োজন নেই।” তিনি বলেন, “যুক্তরাষ্ট্রের ভিসা আবেদনকারীদের, অনলাইনে তাদের নিজস্ব আবেদনগুলো পূর্ণ করতে উৎসাহিত করা হয়। কারণ একটি আবেদন করার জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে।”

দূতাবাসের বিবৃতিতে বলা হয়েছে, “আমরা আবেদনকারীদের সতর্ক করছি যে মিথ্যা তথ্য ও নথি উপস্থাপনের ফলে শুধুমাত্র ভিসা প্রত্যাখ্যানই হতে পারে না; বরং এটি একটি অযোগ্যতার কারণও হতে পারে। যা ভবিষ্যতে যুক্তরাষ্ট্রে ভ্রমণে বাধা হতে পারে।”

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ