28 C
আবহাওয়া
১২:৪২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ছাত্রলীগের নেতৃত্বে সাদ্দাম-ইনান

ছাত্রলীগের নেতৃত্বে সাদ্দাম-ইনান


বিএনএ, ঢাকা : বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নতুন সভাপতি হয়েছেন সাদ্দাম হোসেন। সংগঠনটির নতুন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

মঙ্গলবার রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ ঘোষণা দেন। এদিন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা কমিটিও ঘোষণা করেন তিনি।

সাদ্দাম ও ইনান দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি হয়েছেন মাজহারুল করিম শয়ন ও সাধারণ সম্পাদক হয়েছেন তানভীর হাসান সৈকত।  শয়ন বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী এবং সৈকত থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী।

এছাড়া ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি হয়েছেন রিয়াজ মাহমুদ ও সাধারণ সম্পাদক হয়েছেন সাগর আহমেদ। ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নতুন সভাপতি রাজীবুল ইসলাম ও সাধারণ সম্পাদক সজল কুন্ডু।

এর আগে গত ৩ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের কাউন্সল হয়। ওই কমিটির ঘোষণা না করে পরে করা হবে বলে জানানো হয়।

ছাত্রলীগের সবশেষ ২৯তম জাতীয় সম্মেলন হয় ২০১৮ সালের মে মাসে। ওই বছরের জুলাইয়ে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী।

পরে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যকে। ২০২০ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে জয় ও লেখককে ‘ভারমুক্ত’ করা হয়। এরপর থেকে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন জয়-লেখক।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ