37 C
আবহাওয়া
৪:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » ফারাজ করিম বাংলাদেশের বাঁশিওয়ালা !

ফারাজ করিম বাংলাদেশের বাঁশিওয়ালা !


বিএনএ, ডেস্ক : হ্যামিলনের বাঁশিওয়ালা। প্রায় ৭০০ বছরের আগে জার্মানির ছোট্ট শহর হ্যামিলনে এক বাঁশি ওয়ালাকে নিয়ে মিথ গল্পটি পৃথিবী বিখ্যাত। এর সত্যতা নিয়ে অনেকের মধ্যে সন্দেহ আছে বটে, কিন্তু এরপরও পুরো ঘটনাটি বিশ্ব ইতিহাসে কিংবদন্তি হয়ে আছে। এই মিথ গল্পের মূল বক্তব্য হচ্ছে, একজন বাঁশিওয়ালা তার সুমধুর সুরের মাধ্যমে হাজার হাজার শিশুকে ঘর থেকে এনেছিলেন। এখন সেই হ্যামিলনের বাঁশিওয়ালা না থাকলেও তাদের মতো কিছু মানুষ আছে। তাদের ডাকে ঘর থেকে হাজার হাজার মানবতাবাদী বেরিয়ে আসে। এমন একজন আধুনিক বাঁশিওয়ালা হচ্ছেন রাউজান সংসদীয় আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর বড় সন্তান এবিএম ফারাজ করিম চৌধুরী।

YouTube player

ইসরাইলের বর্বরতা বন্ধ এবং নিপীড়িত ফিলিস্তিনিদের অধিকার রক্ষার দাবিতে ২০২৩ সালের ১১ অক্টোবর তার ভেরিফাইড ফেসবুক পেইজে উপস্থিত হয়ে ৫ মিনিট ফিলিস্তিনিদের ওপর ইহুদি ইসরাইল বাহিনীর গণহত্যা, নির্যাতন ও তাদের ভিটেবাড়ি থেকে উচ্ছেদ করার বর্ণনা দিয়ে একটি ভিডিও আপলোড করেন । তাতে পরদিন ১২ অক্টোবর বিকালে ঢাকায় ফিলিস্তিনি দূতাবাসের সামনে সবাইকে আসার আহ্বান জানান।

ফারাজ করিমের এই আহ্বানে সাড়া দিয়ে হাজার হাজার যুবক ফিলিস্তিনী দুতাবাসের সামনে জড়ো হয়। দুপুর থেকে দূতাবাসটিতে বিভিন্ন এলাকার মানুষ আসতে শুরু করেন। এ সময় ফিলিস্তিনের পতাকা হাতে ফ্রি ফিলিস্তিন স্লোগান দেন এবং ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করেন। প্রতিবাদী এসব যুবকদের ঢল সামলাতে হিমসিম খায় আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী ও । এ সময় ফারাজ করিম চৌধুরী বলেন, আমরা এখানে এসেছি ফিলিস্তিনি ভাইবোনদের জানাতে, আমরা তাদের পাশে আছি। ফিলিস্তিনের মাটি মুক্ত হবে ইনশাআল্লাহ।

ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের এমন ভালোবাসায় দূতাবাসের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানানো হয়েছে। এছাড়া এ দিন প্রতিবাদ জানাতে ফিলিস্তিনি দূতাবাসে আসেন ইরান, ইরাক, কাতার, আবুধাবি, তুরস্ক, মিসর, মালয়েশিয়াসহ প্রায় সব মুসলিম প্রধান দেশের প্রতিনিধিরা।

একইদিন বিকালে ফিলিস্তিন দূতাবাসে ওআইসি সদস্য দেশগুলোর রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেছেন, গাজা উপত্যকায় মানবাধিকার চরমভাবে লঙ্ঘিত হচ্ছে। গ্যাস, বিদ্যুৎ, পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। ওখানে রীতিমতো গণহত্যা হচ্ছে।

বিএনএ/ শামীমা চৌধুরী শাম্মী, ওজি

Loading


শিরোনাম বিএনএ