29 C
আবহাওয়া
৮:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রামেকে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

রামেকে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ


বিএনএ, রাজশাহী : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের সামনে বিক্ষোভ করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় হাসপাতালে ভাংচুর চালানো হয়। বুধবার রাত নয়টা থেকে বিক্ষোভ শুরু করে।

শিক্ষার্থীদের অভিযোগ, হবিবুর রহমান হলের তৃতীয় ব্লকের তিনতলার বারান্দা থেকে পড়ে যান শাহরিয়ার নামে এক শিক্ষার্থী। তাঁরা শাহরিয়ারকে দ্রুত জরুরিভাবে আইসিউতে নিতে বলেন। কিন্তু হাসপাতালে জরুরি বিভাগে থাকা ব্যক্তিরা তাঁদের বলেন, চিকিৎসকের রেফারেন্স লাগবে। পরে ওই শিক্ষার্থী সেখানেই মারা যান। এ ঘটনায় শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে হাসপাতালে থাকা ফুলের টপ ভেঙে ফেলেন ও হাসপাতালের পরিচালকের কক্ষ ভাঙচুর করেন।

এদিকে রাবি শিক্ষার্থীর মৃত্যুর জেরে হাসপাতালে ভাঙচুর ও চিকিৎসকদের ওপর হামলার অভিযোগে অনির্দিষ্টকালের ধর্মঘট ও কর্মবিরতি ঘোষণা করেছেন রাজশাহী মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকরা। বুধবার রাত পৌনে ১১টায় এ ঘোষণা দেন তারা।

সঙ্কট নিরসনে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসক, রামেক হাসপাতাল কর্তৃপক্ষ ও মহানগর পুলিশ আলোচনায় বসেছে। রাত সাড়ে ১২টার দিকে শুরু হওয়া এই আলোচনা এ প্রতিবেদন লেখা পর্যন্ত চলছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ