31 C
আবহাওয়া
২:৪১ অপরাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » বরিশাল থেকে পিরোজপুর রোডমার্চ করবে বিএনপি

বরিশাল থেকে পিরোজপুর রোডমার্চ করবে বিএনপি


বিএনএ, বরিশাল : দক্ষিণাঞ্চলে বরিশাল থেকে পিরোজপুর পর্যন্ত শান্তিপূর্ণ রোডমার্চ কর্মসূচি পালন করবে বিএনপি। ৮০ কিলোমিটার সড়কপথ অতিক্রম করবে দলটির নেতাকর্মী। পথে একাধিক সভা করবে তারা।

মঙ্গলবার (১৯ সেপ্টম্বর) রোডমার্চ প্রস্ততি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে কমিটির সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। সভাপতিত্ব করেন যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ। এতে অংশ নেন বরিশাল বিভাগের ৬ জেলা এবং উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের সভাপতি-সম্পাদক।

বরিশাল দক্ষিণ বিএনপির সদস্য সচিব আবুল কালাম শাহীন জানান, ২৩ সেপ্টেম্বর সকাল ১০টায় বরিশাল ও পটুয়াখালীর সীমানা পায়রা সেতুর (লেবুখালী) উত্তর প্রান্ত (শেখ হাসিনা ক্যান্টনমেন্টের সামনে) থেকে রোডমার্চ শুরু হবে। ২৫ কিলোমিটার অতিক্রম করে নেতাকর্মী পৌঁছাবে নগরীর রূপাতলী বাস টার্মিনাল এলাকায়। সেখান থেকে ঝালকাঠি হয়ে রোডমার্চ চলে যাবে পিরোজপুর শহরে। এই রুটের পরে পরিবর্তনও হতে পারে বলে জানান তিনি।

সভায় সেলিমা রহমান বলেন, যারা সহিংসতা করে ও লাঠি-বৈঠা দিয়ে মানুষ মারে, তারাই নানাভাবে সহিংসতা করে বিএনপির ওপর দোষ চাপাচ্ছে। ব্যর্থ আওয়ামী লীগ ষড়যন্ত্র করে আরেকবার ক্ষমতায় আসতে চাইছে। দেশনেত্রী খালেদা জিয়াকে তারা বিনা চিকিৎসায় মেরে ফেলার চক্রান্ত করছে। এর বিরুদ্ধে জনগণকে জাগিয়ে তুলতে বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি হিসেবে রোডমার্চ পালন করবে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, আকন কুদ্দুসুর রহমান, আবু নাসের রহমত উল্লাহ, আবুল হোসেন খান, এবায়দুল হক চাঁন এবং নুরুল ইসলাম নয়ন প্রমুখ।

বিএনএনিউজ/সাইয়েদ কাজল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ