33 C
আবহাওয়া
৭:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে নাট্যাচার্য সেলিম আল দীন এর ৭৩ তম জন্মজয়ন্তী উদযাপন

ফেনীতে নাট্যাচার্য সেলিম আল দীন এর ৭৩ তম জন্মজয়ন্তী উদযাপন

নাট্যাচার্য সেলিম আল দীন চর্চা কেন্দ্র

ফেনী প্রতিনিধিঃ নাট্যাচার্য সেলিম আল দীন এর ৭৩ তম জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে তার জন্মস্থান ফেনীতে ঊষা উৎসবের আয়োজন করা হয়েছে। শনিবার(২০ আগস্ট) বিকালে শহরের নবীন চন্দ্র সেন কালচারাল সেন্টারে এ উৎসব পালিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। বিশেষ অতিথি ছিলেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ)’র সম্পাদক ও পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মিজানুর রহমান মজুমদার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মোঃ মাহমুদুল উল হাসান।

বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু স্মরণ সভায় নাট্যাচার্য সেলিম আল দীন এর জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকের বিষয় উল্লেখ করে বলেন, নতুনত্ব ও সৃষ্টিশীলতায় সেলিম আল দীন ছিলেন অনন্য। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রতিষ্ঠা সেলিম আল দীনের হাত ধরেই। তার সম্পাদনায় থিয়েটার স্ট্যাডিজ নামে পত্রিকা প্রকাশিত হতো নাট্যতত্ত্ব বিভাগ থেকে।

 নাট্যাচার্য সেলিম আল দীন এর ৭৩ তম জন্মজয়ন্তী
নাট্যাচার্য সেলিম আল দীন এর ৭৩ তম জন্মজয়ন্তী

আলোচনায় অংশ নিয়ে ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ)’র সম্পাদক মিজানুর রহমান মজুমদার বলেন, সেলিম আল দীন নাট্যকার পরিচয়ের বাইরে তিনি ছিলেন একাধারে একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক, সংগঠক, নাট্যনির্দেশক এবং শিল্পতাত্ত্বিক।

মিজানুর রহমান মজুমদার আরও বলেন, আমাদের এই ফেনী জেলায় যুগ যুগ ধরে বহু কৃতিসন্তানের জন্ম হয়েছে। বর্তমানেও অনেক জ্ঞানীগুণি ব্যক্তি, মেধাবি শিক্ষার্থী রয়েছে। যারা দেশে বিদেশে গবেষণারত। বিশ্ব,রাষ্ট্র এবং মানুষের কল্যাণের জন্য ফেনীর সন্তানদের ত্যাগ, অর্জনকে সবার কাছে তুলে ধরতে হবে। গুণিজনদের সম্মান, স্মরণ করতে হবে।তাহলে আমাদের সমাদের সমাজে বেশি বেশি ভাল মানুষের জন্ম হবে। মানুষ ভাল কাজে উৎসাহিত হবে।

অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।ফেনী নাট্যাচার্য সেলিম আল দীন চর্চা কেন্দ্র অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান পরিচালনা করেন চর্চা কেন্দ্রের সভাপতি রাশেদ মাজহার।

বিএনএনিউজ২৪, নিজাম উদ্দিন, জিএন

Loading


শিরোনাম বিএনএ