29 C
আবহাওয়া
৪:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বিমানের সাবেক এমডিসহ ৪ শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

বিমানের সাবেক এমডিসহ ৪ শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

রাতেই শুরু হচ্ছে ঢাকা-টরন্টো ফ্লাইট

বিএনএ ডেস্ক: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালকসহ সংস্থাটির চার শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুই-একদিনের মধ্যে এই চার্জশিট আদালতে দাখিল করবে দুদক।

বুধবার (২০ জুলাই) দুদক থেকে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে। জানানো হয়, ক্যাডেট, পাইলট নিয়োগে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং লিখিত-মৌখিক পরীক্ষায় অবৈধ সুবিধা দেয়ার অভিযোগে বিমানের চার ঊর্ধ্বতন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট দেয়া হচ্ছে।

আসামিরা হলেন, বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও আবুল মুনীম মোসাদ্দিক আহমেদ, পরিচালক (ফ্লাইট অপারেশন্স) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল, বিমানের ট্রেনিং সেন্টারের (বিএটিসি) অধ্যক্ষ পার্থ কুমার পণ্ডিত এবং বিমানের ব্যবস্থাপক (নিয়োগ) ফখরুল হোসেন চৌধুরী।

জানা গেছে, অসৎ উদ্দেশে আসামিরা ক্ষমতার অপব্যবহার করে বিমানের ক্যাডেট পাইলট নিয়োগ করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। আসামিদের বিরুদ্ধে ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ ৫(২) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় কমিশন কর্তৃক চার্জশিট দাখিলের অনুমোদন দেওয়া হয়েছে।

দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে অনুসন্ধান কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম বাদী হয়ে ২০১৯ সালের ২৫ নভেম্বর মামলাটি করেন। পরে তিনিই মামলাটির তদন্তের দায়িত্ব পান।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ