30 C
আবহাওয়া
৭:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ‘বড় ভাই’ টিনু অবশেষে কারাগারে

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ‘বড় ভাই’ টিনু অবশেষে কারাগারে

অবশেষে কারাগারে চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ‘বড় ভাই’ টিনু

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের চকবাজারের কথিত যুবলীগ নেতা কিশোর গ্যাংয়ের ‘বড় ভাই’নূর মোস্তফা টিনুকে অবশেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার (২০ জুন) অস্ত্র মামলায় আত্মসমর্পণ করতে আদালতে গেলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন চতুর্থ মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলি।

বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী পুলিশ কমিশনার প্রসিকিউশান মো. সাহাবুদ্দিন। তিনি বলেন, গত ২৩ মে অস্ত্র মামলায় টিনুর জামিন বাতিল করে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্টের আপিল বিভাগ। আর সেই নির্দেশে আজ (রোববার) আত্মসমর্পণ করে পুনরায় জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে টিনুকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে গত ২২ এপ্রিল রাষ্ট্রপক্ষ টিনুর জামিন বাতিল চেয়ে হাইকোর্টের আপিল বিভাগে পিটিশন দায়ের করেন। শুনানি শেষে ২৩ মে টিনুর জামিন বাতিল করে হাইকোর্টের আপিল বিভাগ। আদেশে বলা হয়, আসামি নূর মোস্তফা টিনুকে বিচারিক আদালতে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে হবে।

উল্লেখ, ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর নুর মোস্তফা টিনুকে একটি পিস্তল, একটি শটগান ও ৭২ রাউন্ড গুলিসহ গ্রেপ্তার করে র্যা ব-৭। এ ঘটনায় র্যা বের পক্ষ থেকে পাঁচলাইশ থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়। ওই অস্ত্র মামলায় ইতোমধ্যে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। গত ২৬ জানুয়ারি মামলাটির অভিযোগ গঠনের দিনও ধার্য ছিল চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে। তবে করোনার কারণে মামলাটির কার্যক্রম পিছিয়ে গেছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

কারাগারে থাকা অবস্থায় টিনু ২০২০ সালে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন ফরম জমা দেন। প্রায় দেড় বছর পর ২০২১ সালের ১৮ জানুয়ারি কারাগার থেকে জামিনে মুক্তি পান টিনু। করোনাকালে পিছিয়ে যাওয়া নির্বাচন অনুষ্ঠিত হয় ২৭ জানুয়ারি।

সম্প্রতি চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু মারা গেলে টিনু আবারও সরব হন এবং উপনির্বাচনে প্রার্থী হওয়ার জন্য দৌড়ঝাপ শুরু করেন বলে গণমাধ্যমে খবর এসেছে। এছাড়া সম্প্রতি চট্টগ্রাম মেডিকেল কলেজ ও চট্টগ্রাম সরকারি কলেজে আধিপত্য নিয়ে পৃথক সংঘাতের ঘটনায় আবারও নুর মোস্তফা টিনুর নাম আলোচনায় আসে। তার বিরুদ্ধে চকবাজার ও আশপাশের এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজি, দখলদারি ও কিশোর গ্যাংয়ের পৃষ্ঠপোষকতাসহ নানা অভিযোগ আছে।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী থাকার সময় তার অনুসারী পরিচয় দিতেন টিনু। বর্তমানে এলাকায় নিজেকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচয় দেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ