30 C
আবহাওয়া
৫:৫৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গৃহ প্রদান সোনার বাংলা বিনির্মাণের পদক্ষেপ-পরিবেশমন্ত্রী

গৃহ প্রদান সোনার বাংলা বিনির্মাণের পদক্ষেপ-পরিবেশমন্ত্রী

গৃহ প্রদান সোনার বাংলা বিনির্মাণের পদক্ষেপ-পরিবেশমন্ত্রী

বিএনএ, ঢাকা: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকারের উদ্যোগে গৃহহীন জনগণকে জমি ও গৃহ প্রদান জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এক অবিস্মরণীয় পদক্ষেপ।  তিনি বলেন, এযাবৎ অনেক সরকার এসেছে, কোনো সরকার প্রধান এত বিপুল পরিমাণ গৃহহীনকে গৃহ নির্মাণ করে দেওয়ার কথা চিন্তাও করেনি।  জাতির পিতার কন্যা সেই স্বপ্নকে বাস্তবে পরিণত করে প্রমাণ করেছেন, যতদিন শেখ হাসিনার হাতে দেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ।

রোববার(২০ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের অংশ হিসেবে মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার ১৮৫ টি গৃহহীন পরিবারের মাঝে চাবি ও দলিল প্রদান উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ঢাকাস্থ সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য প্রদানকালে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী উপস্থিত উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন, সবাই মিলে একতাবদ্ধ হয়ে সমবায় সমিতি তৈরি করতে হবে। পরস্পরের সহযোগিতায় নিজেদের জীবনমান উন্নয়নে কাজ করার জন্য মন্ত্রী তাদের প্রতি আহবান জানান।  উপকারভোগীদের আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, সামাজিক উন্নয়নের জন্য স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় তাদের পাশে আছেন।  তাই নির্ভয়ে পরিবার পরিজন নিয়ে এখানে বাস করে নিজেদের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখতে হবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী আজ ভার্চুয়ালি ৫৩ হাজার ৩৪০ টি পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। মৌলভীবাজারের বড়লেখা  উপজেলায় ২য় পর্যায়ে ১৫০টি গৃহের মধ্যে ১০৫ টি এবং জুড়ী উপজেলায় ১৬৯ টি গৃহের মধ্যে ৮০ টি গৃহ উপকারভোগীদের মাঝে বুঝিয়ে দেওয়া হয়। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনএ বাংলানিউজ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ