30 C
আবহাওয়া
১২:৪৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ভুয়া বিচারপতি আটক

ভুয়া বিচারপতি আটক

ভুয়া বিচারপতি পরিচয়দানকারী বিপ্লব প্রমাণিকে

বিএনএ,চাঁদপুর:  প্রটোকল সুবিধা নিয়ে এলাকায় প্রভাব বিস্তার করতে গিয়ের  বিপ্লব প্রামাণিক নামে এক ভুয়া বিচারপতি পুলিশের হাতেই ধরা পড়েছেন। তার বিরুদ্ধে পূর্বের দুইটি মামলায় সাজা ওয়ারেন্টসহ একটি সি,ওয়ারেন্ট পাওয়া গেছে বলে জানিয়েছেন চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ। শুক্রবার(২০মে) উপজেলার উত্তর দিঘলদী গ্রামে এ ঘটনা ঘটেছে।

পুলিশ সূত্র জানায়, শুক্রবার কুমিল্লা পুলিশ কন্ট্রোল রুম হতে চাঁদপুর পুলিশ কন্ট্রোল রুমকে অবগত করা হয়, ঢাকা হইতে বিপ্লব প্রমাণিক নামে একজন বিচারপতি কুমিল্লা সিমান্ত হয়ে চাঁদপুর প্রবেশ করিবে। বিষয়টি চাঁদপুর কন্ট্রোল ডিআইও-১ মোঃ মনিরুল ইসলামকে জানালে তিনি বিচারপতি মহোদয়ের সহিত মোবাইলে যোগাযোগ করে প্রটোকলের বিষয়ে ব্যবস্থা নেন। অতঃপর অতিদ্রুত ডিআইও-১, চাঁদপুর তা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম-বার ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব সুদীপ্ত রায়, এবং মতলব দক্ষিণ ও উত্তর থানার অফিসার ইনচার্জে জানান।

সফরসূচী ব্যাতিত চাঁদপুর জেলায় বিচারপতি মহোদয়ের আগমনের বিষয়টি মাননীয় পুলিশ সুপার মহোদয়ের সন্দেহজনক মনে হলে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, চাঁদপুরকে এই ব্যাপারে খোঁজ নিতে বলেন।

প্রাথমিক ভাবে মতলব দক্ষিণ থানার অফিসার এসআই(নিঃ) মোঃ রুহুল আমিন সকাল ১১ঃ২০ ঘটিকার সময় বারঠিলায় এলাকায় পুলিশ লাইন্স, চাঁদপুরের প্রটোকল গাড়ি যোগে ভুয়া বিচারপতি পরিচয়দানকারী ব্যাক্তির গাড়ি বারঠিলা ব্রিজের উপর আসিয়া থামলে গাড়িতে কোন ধরণের পতাকা ও বডিগার্ড না থাকায় তার মনে সন্দেহ জাগে। তিনি এর কারণ জানতে চাইলে, ভুয়া বিচারপতি পরিচয়দানকারী বিপ্লব প্রমাণিক জানান, ব্যস্ততার কারণে সরকারি গাড়ি ও বডিগার্ড আনেন নাই এবং তাহার ভিজিটিং কার্ড নিয়ে বিষয়টি অতি দ্রুত উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট উক্ত বিষয়ে অবগত করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), চাঁদপুর মহোদয় এসআই(নিঃ) মোঃ রুহুল আমিনকে নির্দেশ করেন ভুয়া বিচারপতি পরিচয়দানকারীর নিজ বাড়ি উত্তর দিঘলদী সাকিনে তাহার সম্পর্কে জানার জন্য।

পরবর্তীতে এসআই(নিঃ) মোঃ রুহুল আমিন জানান, এলাকাবাসীর নিকট হইতে জানা যায়, তিনি ঢাকা রায়েরবাগ এলাকার একটি ওয়ার্কশপ পরিচালনা করেন।

অতঃপর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) তদন্তের প্রেক্ষিতে জানা যায়, ভুয়া বিচারপতি পরিচয়দানকারী বিপ্লব প্রমাণিকের আসল নাম মোঃ আরিফ হোসেন বিপ্লব (৪৫), উপজেলা দিঘলদী গ্রামের মৃত মাহবুব প্রধানের ছেলে এবং এলাকায় তাহার প্রভাব বিস্তারের জন্য এই কাজটি করেন। তার বিরুদ্ধে পূর্বের দুইটি মামলায় সাজা ওয়ারেন্টসহ একটি সি,ওয়ারেন্ট পাওয়া যায়।

কুমিল্লা পুলিশের নিয়ন্ত্রণকক্ষ (কন্ট্রোল রুম) থেকে মতলব দক্ষিণ থানার পুলিশকে জানানো হয়, সেখানে একজন বিচারপতি যাচ্ছেন। এরপর পুলিশ বিপ্লব প্রধানকে প্রটোকল দিয়ে তার বাড়িতে পৌঁছে দেন। সেখানে যাওয়ার পর পুলিশ জানতে পারে, বিপ্লব ভুয়া বিচারপতি। পরে সেখান থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বলেন, আসামির বিরুদ্ধে, মতলব দক্ষিণ থানার মামলা নং-১৬, তাং- ২০/০৫/২০২২ইং, ধারা-১৭০ পেনাল কোড , মামলা দায়ের করা হয়েছে। তদন্ত কার্যক্রম প্রক্রিয়াধীন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ