31 C
আবহাওয়া
১:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে ইফতার মাহফিলে এমপির সামনেই দফায় দফায় সংঘর্ষ, আহত ১৫

ধামরাইয়ে ইফতার মাহফিলে এমপির সামনেই দফায় দফায় সংঘর্ষ, আহত ১৫


সাভার প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে ইফতার মাহফিলে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ ও ইউপি চেয়ারম্যান আরিফ হোসেনের সামনেই দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় ১৫জন আহত হয়েছেন। এবং এদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বুধবার (২০ এপ্রিল) সন্ধ্যার দিকে উপজেলার আমতা ইউনিয়নের হরলাল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, আমতা ইউপি চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোঃ আরিফ হোসেন বুধবার বিকাল ৫টার দিকে আমতা হরলাল উচ্চবিদ্যালয়ে এক ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রদান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা-২০, ধামারই আসনের সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ। তার বক্তব্য চলাকালে ইউপি চেয়ারম্যান আরিফ হোসেন রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের নির্দেশ দিলে সংসদ সদস্য বেনজীর আহমদ ইফতার সামগ্রী পরে বিতরণ করতে বলেন। স্বেচ্ছাসেবকরা বিতরণ বন্ধ করলে রোজাদাররা জোর করে নিজেরাই ওই ইফতারসামগ্রী হাতিয়ে নেন। আর এ নিয়ে দু’দলে বিভক্ত হয়ে পড়েন রোজাদাররা।

এরপর সংসদ সদস্য বেনজীর আহমদ ও চেয়ারম্যান আরিফ হোসেনের চোখের সামনেই চেয়ার নিয়ে চলে ব্যাপক সংঘর্ষ ও দাওয়া পাল্টা ধাওয়া। তারা সংঘর্ষ থামাতে মাইকে বার বার অনুরোধ জানালেও কোন কর্ণপাত করেনি বিবদমান দু’গ্রুপ। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাঁশের লাঠিসোঠা, হকিস্টিক ও রামদা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় বিবদমান দু’গ্রুপের ব্যাপক সংঘর্ষে মারাত্মক রক্তাক্ত জখমসহ কমপক্ষে ১৫জন ব্যক্তি আহত হন। আহতদের মধ্যে আমতা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ সেলিম হোসেন, সংরক্ষিত নারী আসনের মেম্বার বিউটি আক্তার ও তার ছেলে মোঃ রাব্বি মিয়ার অবস্থা আশঙ্কাজনক হলে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে কাওয়ালীপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রে ফোন করা হলে অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ রাসেল মোল্লা ও উপ-সহকারি পুলিশ পরিদর্শক মোঃ ফয়েজের নেতৃত্বে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জীবনের বাজী রেখে বিবদমান দু’দলকে ছত্রভঙ্গ করে দেয়। সেইসঙ্গে নান্দেশ্বরী গ্রামের মোঃ আব্দুল কাইয়ুমসহ ২জনকে আটক করেছে পুলিশ।

এবিষয়ে জানতে আমতা ইউপি চেয়ারম্যান আরিফ হোসেনকে তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

ধামরাই থানাধীন কাওয়ালিপাড়া তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ রাসেল মোল্লা বলেন, খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যাই। জীবনের বাজী রেখে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। শুনেছি তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। পুলিশ মোতায়েনের আগেই এরা আহত হন বলে জানা গেছে। এঘটনায় ২জনকে আটক করা হয়েছে। এব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ইমরান খান,জি এন

Loading


শিরোনাম বিএনএ