34 C
আবহাওয়া
১১:১০ পূর্বাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ব্রহ্মপুত্র নদে লাঙ্গলবন্দের স্নান উৎসব স্থগিত

ব্রহ্মপুত্র নদে লাঙ্গলবন্দের স্নান উৎসব স্থগিত

ব্রহ্মপুত্র নদে লাঙ্গলবন্দের স্নান উৎসব স্থগিত

বিএনএ, নারায়নগঞ্জ :  নারায়ণগঞ্জে করোনা সংক্রমন বেড়ে যাওয়ার কারণে, হিন্দু ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব লাঙ্গলবন্দের পুরাতন ব্রম্মপুত্রের নদের স্নান স্থগিত করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। সোমবার(২০ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক নিজেই।

জেলা প্রশাসক বলেন, করোনাভাইরাসে যে হারে সংক্রমন বাড়ছে, সেই ব্যাপারটি মাথায় রেখে লাঙ্গলবন্দের ব্রম্মপুত্রের নদের স্নান স্থগিত করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য ও জনপ্রতিনিধিদের নিয়ে বসে একটি মিটিংয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে, পরিস্থিতি যদি স্বাভাবিক হয় এবং হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় গুরুরা তখন যদি এটা করতে চায় তাহলে এটা পুণরায় করা হবে। তিনি আরও বলেন, তবে আমরা আশা করি আগামী বছর লাঙ্গলবন্দের পুরাতন ব্রম্মপুত্রের নদের স্নানের এই উৎসব সকলে মিলে পালন করবো। তার জন্য আমদের সুস্থ থাকতে হবে। সচেতন হতে হবে।

বন্দর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শুক্লা সরকার জানান, করোনার সংক্রমণ বৃদ্ধির ফলে, এই বছর হিন্দু ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব লাঙ্গলবন্দের পুরাতন ব্রম্মপুত্রের নদের স্নান স্থগিত করা হয়েছে। আমরা মূলত যে পয়েন্ট গুলো দিয়ে প্রবেশ করা হয়, প্রত্যাকটি পয়েন্টে ব্যানার লাগিয়ে দিয়েছি যাতে লোকজন না আসে। আমরা সার্বক্ষণিক স্থানটি টহলে রাখছি।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন জানান, বন্দরের লাঙ্গলবন্দে প্রতিবছর শুক্লাষ্টমী তিথিতে হিন্দু সম্প্রদায়ের লাখ লাখ মানুষ পুরাতন ব্রহ্মপুত্র নদে পাপ মোচনের লক্ষ্যে স্নান করতে আসে। দেশের বাইরে ভারত, নেপাল, ভুটান থেকে অনেকে আসেন। পঞ্জিকা মতে সোমবার বিকেল চারটা থেকে মঙ্গলবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত স্নান উৎসব পালন হওয়ার কথা ছিল।

বিএনএনিউজ২৪/ আহা,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ