29 C
আবহাওয়া
৭:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রাউজানে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে আনসার ভিডিপির কার্যক্রম

রাউজানে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে আনসার ভিডিপির কার্যক্রম

রাউজানে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে আনসার ভিডিপির কার্যক্রম

বিএনএ, রাউজান (চট্টগ্রাম) : রাউজান উপজেলা আনসার ভিডিপি অফিসের কার্যক্রম চলছে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) পরিত্যক্ত ভবনে। উপজেলা আনসার ভিডিপি অফিসের কার্যক্রম চালানো ভবনটির কক্ষের ছাদের প্লাষ্টার খসে পড়ে ছাদের রড দেখা যাচ্ছে। ভবনের দেওয়ালেও ধরেছে ফাটল। বৃষ্টি হলে ছাদ চুয়ে বৃষ্টির পানি পড়ে অফিসের কার্যক্রম বিঘ্নিত হয়ে আসছে।

রাউজান উপজেলা পরিষদের নতুন ভবন নির্মাণ করার পূর্বেই পুরাতন উপজেলা পরিষদ ভবনে উপজেলা আনসার ভিডিপির অফিস ছিল। নতুন ভবন নির্মাণ করার জন্য পুরাতন ভবন ভেঙ্গে ফেলা হয়। পুরাতন ভবন ভেঙ্গে ফেলা হলে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) পরিত্যক্ত ভবনের ২য় তলায় রাউজান উপজেলা আনসার ভিডিপি অফিস ও উপজেলা যুব উন্নয়ন অফিস নিয়ে যাওয়া হয়। নতুন ভবন নির্মাণ কাজ শেষ হলে পরিত্যক্ত ভবন থেকে যুব উন্নয়ন অফিস নব নির্মিত ভবনের ৪র্থ তলায় নিয়ে যাওয়া হলেও পরিত্যক্ত ভবনে থেকে যায় রাউজান উপজেলা আনসার ভিডিপি অফিস।

প্রতিদিন জীবনের ঝুকিঁ নিয়ে ঝুঁকিপূর্ণ ভবনে অফিসের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ফাহমিদা ইয়াসমিন ও তার অফিসের কর্মকর্তা-কর্মচারীরা। রাউজান পল্লী বিদ্যুৎ সমিতি, রাউজান তাপ বিদ্যুৎ কেন্দ্র, চুয়েট, রাউজান ২৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, ব্যাংক, রাউজান উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, হলদিয়া রাবার বাগান, ডাবুয়া রাবার বাগান, রাউজান রাবার বাগানের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ২ শত ১৫ জন আনসার সদস্য রয়েছে। নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার সদস্যরা প্রতিদিন নিত্যনৈমত্তিক কাজে উপজেলা আনসার ভিডিপি অফিসে আসতে হয়।

এছাড়াও জাতীয় সংসদ নির্বাচন, ইউপি নির্বাচন, উপজেলা পরিষদ নিবার্চন, পৌর নির্বাচনে ভোট কেন্দ্রে নিরাপত্তার দায়িত্ব ও দুর্গাপূজার সময়ে পূজা মন্ডপে নিরাপত্তার দায়িত্ব পালন করতে হয়। রাউজানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ব্যাংক, ভোট কেন্দ্র, পূজা মন্ডপে নিরাপত্তার দায়িত্ব পালনকারী আনসার বাহিনীর সদস্যদের কার্যক্রমের প্রধান স্থান রাউজান উপজেলা আনসার ভিডিপি কার্যালয়ের ভবন নির্মাণ করে ঝুঁকিপূর্ণ ভবন থেকে অফিস সরিয়ে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করেন রাউজান উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ফাহমিদা ইয়াসমিন।

রাউজান উপজেলা আনসার ভিডিপি কর্মকতা ফাহমিদা ইয়াসমিন বলেন, দেশের যে সব এলাকায় জমি পেয়েছে ঐ সব উপজেলায় আনসার ভিডিপি কর্মকর্তার কার্যালয়ের জন্য ভবন নির্মাণ করা হয়েছে। রাউজানে জমি না থাকায় নতুন ভবন নির্মাণ করা সম্ভব হয়নি। এ কারণে ঝুঁকিপূর্ণ ভবনে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন কাজ করছি।

বিএনএনিউজ/ শফিউল আলম, বিএম

Loading


শিরোনাম বিএনএ