36 C
আবহাওয়া
১১:৪৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হারলো বাংলাদেশ

নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হারলো বাংলাদেশ


বিএনএ, স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পেলো না বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে আট উইকেটে হারলো টাইগাররা।

শনিবার ইউনিভার্সিটি ওভালের ছোট মাঠে প্রথমে ব্যাট করতে নামা তামিম বাহিনী ব্যর্থতার গল্প শুনানোর মিশন যেন শুরু করে। ১৩১ রানেই অল আউট হয় বাংলাদেশ। বাংলাদেশের পতনের শুরু হয় দলীয় ১৯ রানের মাথায়। তামিম ইকবালকে এলবিডব্লিউ আউট করেন বোল্ট। শুন্য রানেই ফিরে যান সৌম্য সরকার। ১৯ রানে তখন দলের দুই উইকেট নেই।

তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমকে নিয়ে ধীর গতিতে রান তুলতে থাকলেও বেশিক্ষণ আশা দেখাতে পারেননি এ জুটি। ১৪তম ওভারের দ্বিতীয় বলে দলীয় ৪২ রানের মাথায় জেমস নিশামের বলে ট্রেন্ট বোল্টের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে আসেন লিটন। আর প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠতে সহায়তা করা মুশফিকুর রহিমও সম্মানজনক স্কোরে নিয়ে যেতে পারলেন না দলকে। দলীয় ৬৯ রানের মাথায় ৪৯ বলে ২৩ রানের ইনিংস খেলে স্লিপে থাকা মার্টিন গাপটিলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। দলের স্কোর বোর্ডে আরও তিন রান যোগ হতেই ক্রিজছাড়া হন মিঠুন। এক রান নেওয়া মেহেদি হাসান মিরাজ মিচেল স্যান্টনারের বলে বোল্ড হন।

এরপর তাসকিনকে সঙ্গে নিয়ে দীর্ঘ সময়ের জুটি গড়ে রিয়াদ করেছেন ২৭ রান। দলের পক্ষে এটাই সর্বোচ্চ রানের স্কোর। আর তাসকিন করেছেন ৩২ বলে ১০ রান। মাহমুদউল্লাহর সঙ্গে তার জুটিটাই টাইগারদের ইনিংসের সবচেয়ে বড় জুটি। কিউইদের পক্ষে ট্রেন্ট বোল্ট একাই চারটি উইকেট নেন।

সহজ টার্গেটে খেলতে নামা কিউইরা আয়েশ করে জিতে যান ম্যাচটি। স্বাগতিকদের উড়ন্ত সূচনা এনে দেন ডানহাতি ওপেনার মার্টিন গাপটিল। মোস্তাফিজুর রহমানের করা প্রথম ওভারেই তিনি চার-ছয়ের মারে তুলে নেন দশ রান। ৫ ওভারেই দলীয় স্কোর ৫০ হয়ে যায়। ৬ষ্ঠ ওভারে  বল করতে এসে তাসকিন আউট করেন গাপটিলকে। আউট হওয়ার আগে ৩টি চার ও ৪টি বিশাল ছয়ের মারে মাত্র ১৯ বলে করেন ৩৮ রান। তিন নম্বরে ব্যাট করতে আসেন অভিষিক্ত ডেভন কনওয়ে। আরেক ওপেনার হেনরি নিকলসের সঙ্গে দ্বিতীয় উইকেটে যোগ করেন ৬৫ রান। দলের জয়ের জন্য মাত্র ১৩ রান বাকি থাকতে হাসান মাহমুদের বলে মাহমুদউল্লাহর হাতে ক্যাচে পরিণত হন ৫২ বলে ২৭ রান করা কনওয়ে।

অপর প্রান্তে দুই উইকেট পড়ে গেলেও নিজের প্রান্তে অবিচল ছিলেন নিকলস। ইনিংসের ২২তম ওভারের জোড়া চার মেরে ম্যাচ শেষ করেন আরেক অভিষিক্ত উইল ইয়ং। নিকলস অপরাজিত থাকেন ৫৩ বলে ৪৯ রান করে। ইয়ং করেন ৬ বলে ১১ রান।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ