37 C
আবহাওয়া
৫:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » শিল্পী সমিতির পদ ছাড়লেন সাইমন

শিল্পী সমিতির পদ ছাড়লেন সাইমন

শিল্পী সমিতির পদ ছাড়লেন সাইমন

বিএনএ, ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহসাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি চেয়েছেন অভিনেতা সাইমন সাদিক। শনিবার (২০ জানুয়ারি) শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বরাবর এই অব্যাহতিপত্র জমা দিয়েছেন তিনি।

অব্যাহতিপত্রে এ অভিনেতা উল্লেখ করেছেন, আমি সাইমন সাদিক বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচিত সহসাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছি। বিগত দিনগুলোতে নিজ দায়িত্ব পালনে সর্বোচ্চ নিবেদিত ছিলাম। কিন্তু সম্প্রতি সমিতির নেওয়া কিছু সিদ্ধান্ত ও নীতির সঙ্গে একমত হতে পারছি না। সাফটা চুক্তিতে বিদেশি ভাষার সিনেমা আমদানি করে দেশীয় চলচ্চিত্র শিল্পকে হুমকিতে ফেলে বিদেশি সিনেমা মুক্তির পরিপ্রেক্ষিতে উদ্ভূত বিতর্কিত পরিস্থিতিতে সমিতির কার্যকরী পরিষদের নিষ্ক্রিয়তা আমার কাছে সমর্থনযোগ্য নয়।

তিনি বলেন, আমার অভিনীত ‘শেষ বাজি’ চলচ্চিত্রটি শুক্রবার (১৯ জানুয়ারি) মুক্তি পেয়েছে। একই দিনে নিয়ম-নীতি না মেনে বিদেশি একটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। যা আমাদের অধিকাংশ সিনেমা হলে প্রদর্শিত হয়েছে। যে কারণে আমাদের চলচ্চিত্র শিল্প এবং আমার ক্যারিয়ার যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরও বলেন, বিদেশি ভাষার সিনেমা আমদানি প্রসঙ্গে আমাদের সমিতি নীরব রয়েছে। এসব বিষয় নিয়ে মতপার্থক্য থাকায় সমিতির কার্যকরী কমিটিতে থাকা আমি (নিজেকে) অযৌক্তিক এবং অনুচিত মনে করছি। তাই সহসাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি চাইছি। অতীতের মতোই দেশীয় চলচ্চিত্র বিকাশের পক্ষে কাজ করে যাব।

প্রসঙ্গত, গত শুক্রবার বাংলাদেশে মুক্তি পেয়েছে তিনটি সিনেমা। দেশের দুটি সিনেমা ‘কাগজের বউ’ ও ‘শেষ বাজি’। এ ছাড়া মুক্তি পেয়েছে ওপার বাংলার সিনেমা বাংলাদেশের অভিনেতা মোশাররফ করিম অভিনীত ‘হুব্বা’।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ