খুলনার দুর্দান্ত জয়

বিএনএ, ক্রীড়া ডেস্ক : চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়ে বিপিএলে নিজেদের টানা দ্বিতীয় জয় পেয়েছে খুলনা টাইগার্স। ১৫৮ রান তাড়া করতে নেমে শেষ ওভারের ৪ বল বাকি থাকতে জয় যায় খুলনা। এই জয়ে পয়েন্টে চতুর্থ স্থানে উঠে এসেছে খুলনা। আর হেরে সাত দলের মধ্যে ষষ্ঠ স্থানে চট্টগ্রাম।

আরো পড়ুন

টেকনাফে ৩ কোটি টাকার ইয়াবা জব্দ

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন খুলনা অধিনায়ক ইয়াসির আলি। শুরুতেই চট্টগ্রামের ওপেনার ম্যাক্স ওদুদকে সাজঘরে ফেরান সাইফুদ্দিন। এরপর উসমান খান আর আফিফ হোসেন চট্টগ্রামকে বড় সংগ্রহের স্বপ্ন দেখাচ্ছিলেন।

উসমান ৩১ বলে ৪৫ রান করে আউট হন, তার ইনিংসে ছিলো সাতটি চার ও একটি ছয়ের মার। আফিফ করেন ৩১ বলে ৩৫ রান। এরপর চট্টগ্রামের আর কেউ তেমন বড় স্কোর না করতে পারায় গতি পায়নি তাদের ইনিংস। রাসুলি ২৫ রান করতে খরচ করেন ২৬ বল।

শেষদিকে ফরহাদ রেজার ৯ বলে ২১ রানের ঝড়ে ১৫৭ রানের লড়াই করার পুঁজি পায় চট্টগ্রাম। খুলনার হয়ে ৪ টি উইকেট তুলে নেন ওয়াহাব রিয়াজ। ২ টি উইকেট পান সাইফুদ্দিন।

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় খুলনা। দ্বিতীয় বলেই সাজঘরে ফেরেন ওপেনার মুনিম শাহরিয়ার। কিন্তু অপরপাশে অভিজ্ঞ তামিম ইকবালকে সাথে নিয়ে খুলনাকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান মাহমুদুল হাসান জয়। নিজের অর্ধশতক তুলে নেন তিনি।

তামিম ও জয়ের ১০৪ রানের জুটি ভাঙ্গে তামিম ৩৭ বলে ৪৪ রান করে আউট হলে। এরপর জয়ও বেশিক্ষণ টিকতে পারেননি। আউট হওয়ার আগে ৪৪ বলে পাঁচ চার ও এক ছয়ে ৫৯ রান করেন তিনি। এই দুজন পরপর আউট হওয়ার কিছুটা চাপে পড়ে খুলনা।

কিন্তু অধিনায়ক ইয়াসির আলি ঝড় তুললে জয় পেতে বেগ পেতে হয়নি তাদের। ১৭ বলে ৩৬ রান করে অপরাজিত থেকে খুলনাকে ম্যাচ হাতছাড়া করতে দেননি ইয়াসির। দুটি চার এবং চারটি ছয় মারেন তিনি। ইয়াসিরের পাশাপাশি খুলনার হয়ে ১৫ রান করে অপরাজিত থাকেন আজম খান।
বিএনএ/ ওজি