35 C
আবহাওয়া
৭:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » দুই বৃষ্টির মাঝে ফিরবে শৈত্যপ্রবাহ

দুই বৃষ্টির মাঝে ফিরবে শৈত্যপ্রবাহ

তীব্র শীতে কাবু উত্তরের জনপদ

বিএনএ ডেস্ক: শীত জেঁকে বসার সুযোগই পাচ্ছে না। শীত বাড়লেই শুরু হয় মেঘের আনাগোনা। এতে উত্তরাঞ্চল দিয়ে আসা হিমেল বাতাস আটকে যাচ্ছে।

গত তিন দিনে তাপমাত্রা কমে শৈত্যপ্রবাহ ৪-৫টি জেলায় ছড়িয়েছিল, এরই মধ্যে আবার উত্তরাঞ্চল দিয়ে মেঘের দল ঢুকতে শুরু করেছে। উত্তরের জনপদ দিনাজপুর ও পঞ্চগড়ের তেঁতুলিয়া ছাড়া দেশে আর কোথাও এখন শৈত্যপ্রবাহ নেই।

আবহাওয়াবিদরা বলছেন, আগামী ২৩-২৫ জানুয়ারি বৃষ্টির পর রোদের দেখা মিলবে। তখন মেঘ সরে যাওয়ার পর বাড়বে শীত। ওই সময় আরেকটি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি বৃষ্টি হতে পারে। এরপর ৩, ৪ ও ৫ ফেব্রুয়ারি আবারও বৃষ্টি হতে পারে। এই দুই বৃষ্টির মধ্যবর্তী সময়ে আবারও শীত বাড়বে।

বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে। সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুরে বুধবার সারাদিন সূর্য দেখা যায়নি। ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা কমে গেছে ১০-১২ গজের মধ্যে। দিনের বেলাতেও হেডলাইট জ্বালিয়ে যানবাহনগুলোকে চলাচল করছে। শীতের কারণে ছিন্নমূল মানুষের কষ্ট বেড়েছে বেশি। এ ছাড়া আলু, টমেটো ও বোরো বীজতলায় মোড়ক দেখা দিয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ